শিরোনাম :
   মিয়ানমারে বিলাসবহুল হোটেলে ব্যাপক আগুন, নিহত ১    ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী    রাবির ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে মেস মালিকদের চরম স্বেচ্ছাচারিতা    বর্ষিয়ান সাংবাদিক বাটুলের হীরক জন্ম জয়ন্তি    ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল    দেশব্যাপী ভ্রাম্যমান লাইব্রেরি কার্যক্রম শুরু করতে যাচ্ছে গণগ্রন্থাগার     বস্তিবাসীদের জন্য ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে সরকার    বেড়িবাঁধ পূনঃনির্মাণ কাজ উদ্বোধন:  দুঃখ ঘুচবে শাহ্পরীর দ্বীপের অর্ধলাখ মানুষের    ফেসবুকে আপত্তিকর মন্তব্য:  রেহাই পেলেন দুই আ. লীগ নেতা    নদীগর্ভে বিলীনের পথে নবনির্মিত সাইক্লোন সেল্টার

আলোচিত ইউএনও তারিক সালমন মন্ত্রিপরিষদ বিভাগে


মঙ্গলবার, ১ আগস্ট ২০১৭, ০৩:৩৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আলোচিত ইউএনও তারিক সালমন মন্ত্রিপরিষদ বিভাগে

ডেস্ক প্রতিবেদন: মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব হলেন আলোচিত ইউএনও গাজী তারিক সালমন। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই পদায়নের আদেশ জারি করা হয়।

তারিক সালমন বর্তমানে বরগুনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে তিনি বরিশালের আগৈলঝাড়ার ইউএনও ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘বিকৃত’ ছবি (পঞ্চম শ্রেণির এক শিশুর আঁকা ছবি) ছাপানোর অভিযোগে ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে গেলো ৭ জুন বরিশাল মুখ্য মহানগর হাকিম আদালতে পাঁচ কোটি টাকার মানহানির মামলা করেন বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ওবায়েদুল্লাহ।

গেলো ১৯ জুলাই ওই মামলায় আদালতে হাজিরা দিয়ে জামিনের আবেদন করেন তারিক সালমন। কিন্তু আদালত প্রথমে তা নামঞ্জুর করলে পুলিশ ইউএনও’র দুই হাত ধরে আদালতের হাজতখানায় নেয়। তবে দুই ঘণ্টা পর ফের তার জামিন মঞ্জুর করা হয়।

তারিক সালমনের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারের ঘটনা সারাদেশে ব্যাপক সমালোচনা হয়। বিষয়টি প্রধানমন্ত্রী নজরে এলে মামলাকারী আওয়ামী লীগ নেতা ওয়বায়েদ উল্লাহ সাজুকে দল থেকে বহিষ্কার করা হয়। পরে মামলা তুলে নেন তিনি।

ওই ঘটনার ধারাবাহিকতায় বরিশালের জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান এবং বরগুনার জেলা প্রশাসক বশিরুল আলমকেও প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ফেরত নেওয়া হয়।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন