শিরোনাম :

কাশিমপুর কারাগারের সীমানায় হেলিকপ্টার: মালয়েশীয় দম্পতিসহ আটক ৫


বৃহস্পতিবার, ১০ আগস্ট ২০১৭, ০৪:০২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কাশিমপুর কারাগারের সীমানায় হেলিকপ্টার: মালয়েশীয় দম্পতিসহ আটক ৫

গাজীপুরে কাশিমপুর কারাগারের সীমানায় অনুমতি না নিয়ে হেলিকপ্টার নিয়ে অবতরণের পর বাংলাদেশি বংশোদ্ভূত এক মালয়েশীয়কে সপরিবারে আটক করেছে কারা কর্তৃপক্ষ।

আটককৃতরা হলেন- কুমিল্লায় জন্ম নেওয়া বিল্লাল হোসেন (৫০), তার মালয়েশীয় স্ত্রী হাসনা আরা বিনতি, তাদের অপ্রাপ্তবয়স্ক দুই মেয়ে ও এক ছেলে।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে তারা কাশিমপুর কারা কমপ্লেক্সের চত্বরের কারা স্কুল মাঠে এঘটনা ঘটে বলে ঢাকা কেন্দ্রীয় কারাগার ২ এর কারাধ্যক্ষ আনোয়ার হোসেন জানান।

তিনি বলেন, পূর্বানুমতি না নিয়ে কারা চত্বর এলাকায় চক্কর দিয়ে একটি হেলিকপ্টার কারাস্কুল মাঠে অবতরণ করে। ‘কিছু বুঝে ওঠার আগেই’ যাত্রীদের নামিয়ে দিয়ে হেলিকপ্টারটি দ্রুত উড়ে যায়। পরে মালয়শীয় দম্পতি ও তাদের তিন শিশু সন্তানকে (দুই বছরের ও আট বছরের দুই মেয়ে এবং পাঁচ বছরের এক ছেলে) জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, কুমিল্লার হোমনা এলাকার বিল্লাল হোসেন দীর্ঘদিন ধরে মালয়শিয়ায় বসবাস করছেন। তিনি সেখানে নাগরিকত্ব পাওয়ার পর সেদেশের এক নারীকে বিয়ে করেন। বৃহস্পতিবার সকালে তিনি স্ত্রী-সন্তানদের নিয়ে কোনাবাড়ির কুদ্দুস নগর এলাকায় এক বন্ধুর বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে মেঘনা নামে ঢাকার কোম্পানি থেকে ওই হেলিকপ্টারটি ভাড়া নেন।

কারা মহাপরিদর্শকসহ ঊর্ধ্বতন কারা কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে আটকদের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানান।

তবে কড়া নিরাপত্তা পাহারার মধ্যে কীভাবে হেলিকপ্টারটি কারা ক্যাম্পাসে নেমে আবার চলে যেতে পারল সে বিষয়ে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর সুপার প্রশান্ত কুমার বনিক কোনো সদুত্তর দিতে পারেননি।

সূত্র: বিডি নিউজ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন