শিরোনাম :

আওয়ামী আইনজীবী ও জাতীয়তাবাদী আইনজীবীদের পাল্টা পাল্টি সমাবেশ


বুধবার, ১৬ আগস্ট ২০১৭, ০৩:১২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আওয়ামী আইনজীবী ও জাতীয়তাবাদী আইনজীবীদের পাল্টা পাল্টি সমাবেশ

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়ে মাননীয় প্রধান বিচারপতি কর্তৃক প্রদত্ত জাতির জনক বঙ্গবন্ধুকে হেয় করা সহ অ-প্রাসঙ্গিক বিষয়ে এক্সপাঞ্জের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ জেলা শাখা ও কর্মসুচির আয়োজন করে।এ উপলক্ষে আজ সকাল ১১ টার দিকে জেলা বার ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা জজ আদালত ও জেলা প্রশাসকের কার্যালয় চত্তর ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় সংগঠনের সভাপতি এ্যাড. আজিজুর রহমান সহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা সংবিধানের ষোড়স সংশোধনীর রায়ে মাননীয় প্রধান বিচারপতি কর্তৃক প্রদত্ত জাতির জনক বঙ্গবন্ধুকে হেয় করা সহ অ-প্রাসঙ্গিক বিষয়ে এক্সপাঞ্জের দাবি জানান।

অপরদিকে ঝিনাইদহে ল-কমিশনের চেয়ারম্যান এবিএম খায়রুল হকের অপসারণ, রায় নিয়ে মন্ত্রী-এমপিদের বক্তব্যের প্রতিবাদ, নিম্ন আদালতের বিচারকদের চাকুরী বিধির গেজেট প্রকাশের দাবিতে প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঝিনাইদহ শাখার আয়োজনে আজ সকাল ১০ টার দিকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি জেলা বার ভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়।পরে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম জেলা শাখার সভাপতি এসএম মশিউর রহমান সহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।সমাবেশে বক্তারা ল-কমিশনের চেয়ারম্যান (সাবেক প্রধান বিচারপতি) এবিএম খায়রুল হকের অপসারণ, রায় নিয়ে মন্ত্রী-এমপিদের বক্তব্যের প্রতিবাদ, নিম্ন আদালতের বিচারকদের চাকুরী বিধির গেজেট প্রকাশের দাবি জানান। এছাড়াও বিচার বিভাগের স্বাধীনতার দাবিও জানানো হয় সমাবেশ থেকে।

 

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন