শিরোনাম :

বৃষ্টিতে অচল রাজধানী


সোমবার, ১১ সেপ্টেম্বর ২০১৭, ১১:৪২ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বৃষ্টিতে অচল রাজধানী

ভারী বর্ষণে ছন্দপতন ঘটেছে রাজধানী ঢাকার জনজীবনে। বৃষ্টিতে কোথাও কোথাও দেখা দিয়েছে জলাবদ্ধতা। কোথাও হাঁটু পানি আর সঙ্গে ড্রেনের ময়লায় একাকার অবস্থা। ভ্যাপসা গরমের মধ্যে এই বৃষ্টি প্রকৃতি প্রেমীদের মনে আনন্দের খোরাক যোগালেও তা স্কুলগামী শিশু ও অফিসগামীদের জন্য ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

গলি থেকে শুরু করে প্রধান সড়ক সবজায়গায় বৃষ্টির পানে আটকে তৈরি হয়েছে জলাবদ্ধতা। জলাবদ্ধতার সঙ্গে বৃষ্টির কারণে দেখা দিয়েছে যানবাহনের  স্বল্পতা। ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে থেকেও মিলছে না যানবাহনের দেখা। আবার কোথাও কোথাও সড়কে ইঞ্জিনে পানি ঢুকে সিএনজি অটোরিকশা বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়তে দেখা গেছে যাত্রীদের।

ভুক্তভোগিরা জানিয়েছে, রাস্তা জলমগ্ন হয়ে পড়ায় ২০ মিনিটের রাস্তা পেরোতে লাগছে কয়েক ঘন্টা।

রাজধানী ঢাকার ফার্মগেট, নাখালপাড়া, গ্রীনরোড, মীরপুর, কমলাপুর, শনির আখড়া, যাত্রাবাড়ি, মালিবাগ, মগবাজার, মৌচাক, বাড্ডা, মতিঝিল, শান্তিনগরে পানি জমে থাকতে দেখা গেছে। প্রশাসনিক কার্যালয়ের প্রাণকেন্দ্র সচিবালয়ের আশপাশের এলাকায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। তবে বৃষ্টি কমার সঙ্গে সঙ্গে ড্রেন দিয়ে নেমে যাচ্ছে পানি।

সোমবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীদমকা হাওয়াসহ হাল্কা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন