শিরোনাম :
ধর্ম অবমানা

নীলফামারী থেকে টিটু গ্রেপ্তার: স্বরাষ্ট্রমন্ত্রী


মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭, ০৩:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ডেস্ক প্রতিবেদন: মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার দায়ে অভিযুক্ত টিটু রায়কে নীলফামারী থেকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মঙ্গলবার দুপুরে রংপুরের পাগলাপীর ঠাকুরবাড়ি গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার ঘটনায় টিটুর সংশ্লিষ্টতা খতিয়ে দেখা হচ্ছে।

সহিংসতার ঘটনায় পুলিশের দায়িত্ব পালনে কোনো গাফিলতি ছিলো না। তিনি আরও বলেন, ছয় বছর আগে গ্রামছাড়া টিটু রায়ের শিক্ষাগত যোগ্যতা, এনজিও পরিচালিত একটি অনানুষ্ঠানিক শিক্ষা কেন্দ্রে কিছু দিনের যাওয়া-আসা। ফেসবুক ব্যবহার করে এত বড় ঘটনার জন্ম দেবে টিটু, তা বিশ্বাস করে না তার স্বজন ও গ্রামবাসী।

অন্যদিকে, ধর্ম অবমাননায় ব্যবহৃত ফেইসবুক আইডিটি ভুয়া বলে মনে করছে সংঘর্ষের ঘটনায় গঠিত তদন্ত কমিটিও।

উল্লেখ্য, গত শুক্রবার, রংপুরের ঠাকুরপাড়া গ্রামের যুবক টিটু রায় ফেসবুকে মহানবী (স.) সম্পর্কে কটুক্তি করেছে, এমন অভিযোগ তুলে রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে এলাকাবাসী। এক পর্যায় তারা হিন্দুদের বাড়িঘর ও দোকানপাট ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন নিহত ও ২২ জন আহত হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন