শিরোনাম :

সাংবাদিকদের জন্য খুলে দিচ্ছে স্মৃতি বিজরিত মেয়র আনিসুল হকের অফিস কক্ষ


রবিবার, ৩ ডিসেম্বর ২০১৭, ০৭:৩৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সাংবাদিকদের জন্য  খুলে দিচ্ছে স্মৃতি বিজরিত মেয়র আনিসুল হকের অফিস কক্ষ

সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকের কর্মজীবনের স্মৃতি বিজরিত অফিস কক্ষ রেকর্ড করতে গণমাধ্যমের জন্য খুলে দিচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন(ডিএনসিসি)।

সোমবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত এই কক্ষ পরিদর্শন ও রেকর্ড করতে পারবেন গণমাধ্যম কর্মীরা।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন জানান, মেয়র সাহেবের কর্মজীবনের অনেক স্মৃতি রয়েছে এ রুমে। নগরের উন্নয়নের অনেক পরিকল্পনা ও উদ্যোগ এ রুম থেকে করেছেন। উনি ছুটিতে বিদেশ যাবার আগেও এ রুমে নগর উন্নয়নের নির্দেশনা দিয়েছিলেন। তাই তাঁর রাখা স্মৃতিগুলো রেকর্ড করে রাখতে ঘণ্টাব্যাপী গণমাধ্যমের জন্য খোলা রাখা হবে।

এদিকে জনপ্রিয় মেয়র আনিসুল হকের মৃত্যুতে তিন দিনের শোক পালন করছে ডিএনসিসি। শুক্রবার থেকে শুরু হওয়া এ শোক আজ রোববার পর্যন্ত পালন করা হবে।

আনিসুল হকের বড় ছেলে নাভিদুল হক জানিয়েছেন, মেয়রের কুলখানি ৬ ডিসেম্বর বুধবার অনুষ্ঠিত হবে। ওইদিন বাদ আসর গুলশানের আজাদ মসজিদে এ কুলখানি হবে।

শনিবার বিকেলে আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে সমাহিত করা হয়। এর আগে বেলা ৩টা ২০ মিনিটে আনিসুল হকের মরদেহ বনানীর নিজ বাসা থেকে আর্মি স্টেডিয়ামে নেয়া হয়।

নগরপিতাকে শেষবারের মতো এক নজর দেখতে আর্মি স্টেডিয়ামে জনতার ঢল নামে। সবস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের পর বাদ আসর জানাজা হয়।

গেলো ২৯ জুলাই পারিবারিক কাজে ইংল্যান্ড যান আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়।

প্রায় সাড়ে তিন মাস চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে মারা যান তিনি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন