শিরোনাম :

ফেব্রুয়ারিতে ডিএনসিসি'র মেয়র পদে উপনির্বাচন 


রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭, ০৩:২৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ফেব্রুয়ারিতে ডিএনসিসি'র মেয়র পদে উপনির্বাচন 

ডেস্ক প্রতিবেদন: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে আগামী ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে উপনির্বাচন। পাশাপাশি নতুন সৃষ্ট ওয়ার্ডেও নির্বাচনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

রোববার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের কার্যালয়ে কমিশনের সচিব হেলাল উদ্দিন আহমেদ এসব তথ্য জানান।

নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার কে. এম. নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান ইসি সচিব।

হেলাল উদ্দিন আহমেদ বলেন, ‘ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে শূন্য আসনে উপনির্বাচনের তফসিল আগামী জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে ঘোষণা করা হবে। একই সঙ্গে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে নির্বাচন অনুষ্ঠান করার ব্যাপারে কমিশন নির্দেশনা প্রদান করেছেন।’

‘পাশাপাশি উত্তর সিটি করপোরেশনের ১৮টি ওয়ার্ড ও ছয়টি সংরক্ষিত নারী আসনের এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৮টি ওয়ার্ড ও ছয়টি সংরক্ষিত ওয়ার্ডেরও নির্বাচন অনুষ্ঠিত হবে’, যোগ করেন ইসি সচিব।

গত ২৯ জুলাই নাতির জন্ম উপলক্ষে ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান আনিসুল হক। সেখানে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাঁকে লন্ডনের ন্যাশনাল নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর তাঁর মস্তিষ্কে প্রদাহজনিত রোগ ‘সেরিব্রাল ভাস্কুলাইটিস’ শনাক্ত করেন চিকিৎসকরা। প্রায় সাড়ে তিন মাস চিকিৎসাধীন থাকার পর গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন