শিরোনাম :

ঢাকা থেকে নেপালে যাচ্ছে সাত সদস্যের মেডিকেল টিম


বুধবার, ১৪ মার্চ ২০১৮, ০৬:০৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঢাকা থেকে নেপালে  যাচ্ছে  সাত সদস্যের মেডিকেল টিম

ডেস্ক প্রতিবেদন: বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহযোগী অধ্যাপক ডা. লুৎফর কাদের লেলিনের নেতৃত্বে সাত সদস্যের একটি মেডিকেল টিম নেপালের কাঠমান্ডু যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে টিমটি আগামীকাল বৃহস্পতিবার নেপালের উদ্দেশে যাত্রা করবে। 

বুধবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের এ সংক্রান্ত সব কাগজপত্র এরইমধ্যে প্রস্তুত হয়েছে। চিকিৎসকরা সেখানে গিয়ে নেপালের হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলে রোগীদের দেখবে।

তিনি আরও বলেন, আমাদের বার্ন চিকিৎসা সেবা অনেক উন্নত। কিন্তু আমাদের দেশের পুড়ে যাওয়া রোগীরা এখন অন্য দেশে। এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। রোগীদের যদি ঢাকায় নিয়ে আসার মতো অবস্থা থাকে তবে তাদের ঢাকায় আনা হবে।

সামন্তলাল সেন আরও বলেন, ডা. লুৎফর কাদের লেলিন ছাড়াও ইউনিটের অন্য সদস্যরা হলেন, একই ইউনিটের ডা. হোসেন ইমাম, ডা. মনসুর রহমান, জাতীয় অর্থপেডিক হাসপাতালের (পঙ্গু হাসপাতাল) ডা. মুশফিকুর রহমান লিটন, ডা. রিয়াদ মজিদ, ঢামেক হাসপাতালের ফেরদৌস রহমান ও ডা. আব্দুল্লাহ আল মামুন।

১২ই মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে নিহত হন ৫১ জন। ইউএস বাংলার বম্বারডিয়ার ড্যাশ কিউ ৪০০ বিমানটিতে মোট ৭১জন আরোহী ছিলেন। ওই ঘটনায় ৫১ জন নিহত হন। আহত হন আরও ২০ জন। পরে হতাহতের উদ্ধার করে স্থানীয় কেএমসি হাসপাতাল, নরভিক হাসপাতাল ও ওম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে কাঠমান্ডুতে বিমান বিধ্বস্তে হতাহতদের স্মরণে আগামীকাল বৃহস্পতিবার সারা দেশে শোক পালন করা হবে। বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া শুক্রবার সারা দেশে ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও প্রার্থনার ঘোষণা দেয়া হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন