শিরোনাম :

গাজীপুর সিটি নির্বাচনের আপিলের শুনানি বৃহস্পতিবার


বুধবার, ৯ মে ২০১৮, ১০:৫৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

গাজীপুর সিটি নির্বাচনের আপিলের শুনানি বৃহস্পতিবার

ঢাকা: গাজীপুরের সিটি করপোরেশন নির্বাচনের ওপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ বাতিল চেয়ে করা আপিল আবেদনের শুনানি বৃহস্পতিবার।

বুধবার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ দিন ধার্য করেন।

নির্বাচন কমিশনের (ইসি) আইনজীবী ওবায়দুর রহমান মোস্তফা আদালতকে জানান, গাজীপুরের সিটি করপোরেশন নির্বাচনে হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল করবে।

এসময় আদালত বৃহস্পতিবার শুনানির দিন ঠিক করেন।

ইসির ঘোষিত তফসিল অনুসারে ১৫ মে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন হওয়ার কথা ছিল।

তবে ওই ভোট গ্রহণের ৯ দিন আগে গত ৬ মে সকালে ওই সির্টি নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ।

রিটে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করার বৈধতাও চ্যালেঞ্জ করা হয়। পরে ওই রিটের শুনানি নিয়ে তিন মাসের স্থগিতাদেশসহ রুল জারি করেন হাইকোর্টের একটি বেঞ্চ।

এরপর হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে সোমবার আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার।

এরই ধারাবাহিকতায় হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে একই নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমও মঙ্গলবার সকালে সংক্ষুব্ধ হয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে পৃথক আবেদন করেন।

পরে দুপুরে আপিল বিভাগের চেম্বার বিচারপতি দুটি আবেদনের শুনানি নিয়ে কোনো আদেশ না দিয়ে (নো অর্ডার) বিষয়টি নিষ্পত্তির জন্য প্রধান বিচারপতির বেঞ্চে পাঠিয়ে দেন। পাশাপাশি বুধবার এ বিষয়ে শুনানিরও দিন ধার্য করেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন