শিরোনাম :

বিআরটিসির ঈদ স্পেশাল বাসের টিকিট বিক্রি শুরু ৫ জুন


সোমবার, ৪ জুন ২০১৮, ০২:২৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিআরটিসির ঈদ স্পেশাল বাসের টিকিট বিক্রি শুরু ৫ জুন

ঢাকা: আগামী ৫ জুন থেকে শুরু হবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ঈদ স্পেশাল সার্ভিসের আগাম টিকিট বিক্রি। স্পেশাল সার্ভিসে এবার থাকছে ৯০৪টি বাস। জরুরি প্রয়োজন মেটাতে ৫৪টি বাস স্ট্যান্ডবাই থাকবে ঢাকার বিভিন্ন স্থানে।

আসন্ন ঈদে যাত্রী পরিবহনে বিআরটিসি’র স্পেশাল বাস সার্ভিসসহ অন্য প্রস্তুতি নিয়ে কর্মকর্তা ও ডিপো ম্যানেজারদের সঙ্গে সভা শেষে এ সিদ্ধান্ত হয়েছে।

সোমবার (৪ জুন) সকালে মতিঝিলে বিআরটিসির প্রধান কার্যালয়ে এ সভায় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, ‘এখন রাজধানীতে সিটি কর্পোরেশন ও ওয়াসার অনেক কাজ চলছে। এর মধ্যে যেসব রাস্তায় খোঁড়াখুঁড়ি ও নির্মাণকাজ মানুষের ভোগান্তি সৃষ্টি করছে, তা আগামী ২১ জুন পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে। ইতোমধ্যে সিটি কর্পোরেশন ও ওয়াসার সঙ্গে কথা হয়েছে। আমি তাদের কাজ বন্ধ রাখার আহ্বান জানিয়েছি।’

তিনি বলেন, ‘গাজীপুরসহ সারা দেশে যেসব সড়কে উন্নয়নমূলক কাজ চলছে, তা আগামী ১৫ দিন বন্ধ রাখলে ক্ষতি হবে না। তাই আমি তাদেরকেও আগামী ২১ জুন পর্যন্ত কাজ বন্ধ রাখতে বলেছি। যাতে করে ঈদযাত্রায় সড়কে কোনো ভোগান্তি না হয়।’

সেতুমন্ত্রী বলেন, ‘বাসের অবস্থা খারাপ। ছাল-বাকল উঠে গেছে। জানালার গ্লাস ভাঙা। অনেক জালানার অর্ধেক আছে আর বাকি অর্ধেক নেই।’ এ সময় এসব বাস দ্রুত মেরামত করতে বিআরটিসি চেয়ারম্যানকে নির্দেশ দেন তিনি।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘খালেদা জিয়ার জামিন দেয়ার এখতিয়ার আওয়ামী লীগ-বিএনপির নেই। এটি আদালতের বিষয়।’ সভায় আরো উপস্থিত ছিলেন বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়াসহ অন্য কর্মকর্তারা।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন