শিরোনাম :

ইফতার খেয়ে শিশুসহ অসুস্থ ২০


সোমবার, ১১ জুন ২০১৮, ০৯:৩৭ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ইফতার খেয়ে শিশুসহ অসুস্থ ২০

ডেস্ক প্রতিবেদন: মুন্সীগঞ্জের সদর উপজেলার ঘাসিপুকুরপারে ইফতার খেয়ে শিশুসহ কমপক্ষে ২০ জন অসুস্থ হয়েছে। গতকাল রোববার পৌনে সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল ও ঢাকায় পাঠানো হয়েছে।

ইফতার মাহফিলে উপস্থিত ওমর ফারুক (২৫) বলেন, কুয়েতপ্রবাসী সলেমান শেখের স্ত্রী সালেহা বেগম গ্রামের লোকজনদের নিয়ে এই ইফতার মাহফিলের আয়োজন করেন। ইফতারে বুট, মুড়ি, পেঁয়াজু, চপ, বেগুসি, খুরমা, আপেল ও শরবত খাওয়ানো হয়। খাওয়ার পর থেকেই সবার মাথা ঘুরতে থাকে, মুখে ফেনা ওঠে।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের কর্তব্যরত ড. আফজালুল বাশার, এখানে সন্ধ্যার কিছু সময় পর থেকেই রোগী আসছে। মনে হচ্ছে খাবারে বিষাক্ত কিছু ছিল অথবা ভাজা যে খাবারগুলো ছিল সেগুলো অনেক আগের তৈরি। তাই এই খাবার থেকে ব্যাকটেরিয়ার সংক্রমণ হতে পারে।

চিকিৎসক আরো বলেন, ‘এই হাসপাতালে পরীক্ষা করার ব্যবস্থা না থাকায় আমরা অসুস্থদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠিয়েছি। এ পর্যন্ত ২০ জন রোগী এসেছে। আমরা আমাদের সাধ্যমতো চিকিৎসা দিচ্ছি।’

এরই মধ্যে নুশরাত (৫), জুবায়ের হোসেন (৬), তাসকিম (৪), আলিফ হোসেন (৩), আঁখি আক্তার (৬) নামের ৫ শিশুকে ঢাকায় পাঠানো হয়েছে। অসুস্থ লোকজনের মধ্যে আছে রাশেদুল ইসলাম(৩৪) কাইয়ুম (১৮), রাব্বি দেওয়ান (১৩), মো. বেলায়েত হোসেন (৫০), হাবিব (১২), রেনু বেগম (৬০), ঝুনু বেগম (৩২), খুশিমন বেগম (৭০), তানহা (২৪), আসমা (৫৫)। তাদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন