শিরোনাম :

ট্রেনে মানুষের উচে পড়া ভিড়


বুধবার, ১৩ জুন ২০১৮, ১২:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ট্রেনে মানুষের উচে পড়া ভিড়

ডেস্ক প্রতিবেদন: রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ভোর থেকেই আসতে থাকেন ঘরমুখো মানুষ।প্রতিটি প্লাটফর্মেই হাজার হাজার মানুষ জড়ো হতে থাকেন।

মহাসড়কে যানজট এড়াতে অধিকাংশই ট্রেনকে বেছে নিয়েছেন। প্রতিদিনই ট্রেনযোগে ৭০ হাজার মানুষ রাজধানী ঢাকা ছাড়ছে। তবে আজ(বুধবার) প্রায় এক লাখ মানুষ ট্রেনে ঢাকা ছাড়বে বলে ধারণা করা হচ্ছে।

ভোর থেকেই সড়ক ও রেল পথে ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে।ট্রেনের সময়সূচিতে খানিকটা দেরি হলেও সময়মতো ছেড়ে যাচ্ছে বাস।কমলাপুর রেল স্টেশন থেকে সকাল ১১ টা পর্যন্ত এখন পর্যন্ত ১৬টি ট্রেন কমলাপুর ছেড়ে গেছে।তবে ট্রেন দেরিতে ছেড়েছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, নির্দিষ্ট সময়ে ট্রেন এসে না পৌঁছায় ট্রেন ছেড়ে যেতে কিছুটা দেরি হতে পারে। তা ছাড়া অন্য সময়ের চেয়ে ঈদে ট্রেনের গতিও একটু কম থাকে।

স্টেশন মাস্টার জানান, স্টেশনে যাত্রীদের নিরাপত্তায় রেলপুলিশসহ অন্যান্য আইন-শৃংখলাবাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। বুধবার থেকে ঈদের আগের রাত পর্যন্ত প্রতিদিন এক লাখ মানুষ ট্রেনযোগে ঢাকা ছাড়বে।

তিনি জানান, বুধবার ৩২টি আন্তঃনগর ট্রেন, পাঁচটি ঈদ স্পেশাল, ৩৪টি মেইল এবং লোকাল ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে।অন্যদিকে রাজধানীর বাস টার্মিনালগুলোতেও সকাল থেকেই ঘরমুখী যাত্রীদের ভিড় দেখা গেছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন