শিরোনাম :

গাজীপুরে চলছে নগরপিতা নির্বাচনের লড়াই


মঙ্গলবার, ২৬ জুন ২০১৮, ০৯:৩৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

গাজীপুরে চলছে নগরপিতা নির্বাচনের লড়াই

গাজীপুর: সব প্রস্তুতি শেষে গাজীপুর সিটি করপোরেশনের নগরপিতা নির্বাচনের লড়াই শুরু হয়েছে।

আজ(মঙ্গলবার) সকাল ৮ টা থেকে ৫৭টি ওয়ার্ডে ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে সিটি মেয়র (নগরপিতা) নির্বাচনে ভোট দিতে শুরু করেছেন। এরমধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন মহিলা ভোটার। সকাল ৮ টায় শুরু হয়ে এক টানা ভোট চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার শক্তিশালী প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত হাসান উদ্দিন সরকার।
আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম জয়দেবপুরের কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এবং বিএনপির মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার টঙ্গির আইচপাড়া এলাকায় বসির উদ্দন উদয়ন একাডেমি কেন্দ্রে ভোট দেবেন।

৫৭টি ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে একজন ওয়ার্ড কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তাই ৫৭টির মধ্যে ৫৬টি ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫৪জন ও সংরক্ষিত ১৯ মহিলা ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৪জন এবং ১টি মেয়র পদের জন্য ৭ জন প্রার্থী এ নির্বাচনে অংশগ্রহণ করছে। সর্বমোট ৩৪৫জন প্রার্থী গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।এরইমধ্যে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য ২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

গাজীপুর পুলিশ সুপার হারুন অর রশীদ জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে প্রায় ১২ হাজার র‌্যাব, পুলিশ, আনসার সদস্যও প্রস্তুত রাখা হয়েছে।

তিনি জানান, নগরীর ৫৭টি ওয়ার্ডে পুলিশ ও আনসারের সমন্বয়ে ৫৭টি স্ট্রাইকিং ফোর্স ও সংরক্ষিত আসনে ২০টি স্ট্রাইকিং ফোর্স থাকবে। ৫৭টি ওয়ার্ডে ৫৭টি এবং অতিরিক্ত একটিসহ মোট ৫৮টি টিম মোতায়েন থাকবে। প্রতি দুইটি ওয়ার্ডে এক প্লাটুন করে মোট ২৯ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবে।

এছাড়া পুলিশ এপিবিএন ও ব্যাটালিয়ান আনসার সমন্বয়ে ৫৭টি ওয়ার্ডে ৫৮টি মোবাইল ফোর্স, ২০টি স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবে।গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল জানিয়েছেন, ৪৭৫টি কেন্দ্রের মধ্যে ৩৬০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির জানান, নির্বাচনের আগে ও পরে চার দিন ৫৭টি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন