শিরোনাম :

প্রকাশক বাচ্চু খুনের প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত


বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮, ১০:৩২ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রকাশক বাচ্চু খুনের প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জে প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যা মামলার প্রধান আসামি আবদুর রহমান গ্রেপ্তারের পর কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল গ্রেনেডসহ আগ্নেয়াস্ত্র ও মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

বুধবার রাত আড়াইটার দিকে জেলার সিরাজদিখান উপজেলার খাসমহল বালুরচর এলাকায় এ ঘটনা ঘটে। এসময় সিরাজদিখান থানার তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

আহতরা হলেন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বেলাল হোসেন, হাসান সামজারি, এবং কনস্টেবল মোশারফ।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গত রোববার পুলিশের কয়েকটি টিম একত্রে অভিযান চালিয়ে গাজীপুর থেকে আব্দুর রহমানকে গ্রেপ্তার করে। বাচ্চুকে হত্যার জন্য খাসমহল বালুরচর এলাকায় তিন মাস বাসা ভাড়া নিয়ে আব্দুর রহমান থেকেছিল। তাই সে বাসায় অস্ত্র উদ্ধার ও তল্লাশির জন্য আমাদের টিম আব্দুর রহমানসহ সেখানে অভিযান চালায়।অভিযানচলাকালে হঠাৎ পুলিশের উপর হামলা চালায় সন্ত্রাসীরা। এসময় পুলিশও গুলি ছোড়ে।এক পর্যায়ে হামলাকারীরা পালিয়ে যায়।পরে ঘটনাস্থল থেকে আব্দুর রহমান গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়।

১১ জুন বাচ্চুকে গুলি করে হত্যার ১৩ দিনের মাথায় ২৪ জুন গাজীপুর জেলায় অভিযান চালিয়ে আবদুর রহমানকে গ্রেপ্তার করা হয়। গেলো ১১ জুন ইফতারের আগ মুহূর্তে মধ্যপাড়া ইউনিয়নের পূর্ব কাকালদি তিন রাস্তার মোড়ে গুলি করে হত্যা করা হয় প্রকাশক শাহজাহান বাচ্চুকে। তিনি বিশাকা প্রকাশনীর স্বত্বাধিকারী ও মুন্সিগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ‘আমাদের বিক্রমপুর’ নামের একটি অনিয়মিত সাপ্তাহিক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন