শিরোনাম :

ঢাকা-৯ আসনে বইছে নির্বাচনী হাওয়া


বুধবার, ১৮ জুলাই ২০১৮, ১২:৪৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঢাকা-৯ আসনে বইছে নির্বাচনী হাওয়া

ঢাকা: দেশের অন্যান্য স্থানের মতো ঢাকা ৯ আসনেও তৈরি হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আবহ। ভোট যুদ্ধে নামতে সম্ভাব্য প্রার্থীদের নানামুখী তৎপরতার পাশাপাশি ভোটারদের আলোচনায়ও গুরুত্ব পাচ্ছে নির্বাচন প্রসঙ্গ। সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে জনগণের সামনে তুলে ধরে আগামী নির্বাচনেও আসনটি ধরে রাখার আশা করছে আওয়ামী লীগ। যদিও এর সঙ্গে দ্বিমত প্রকাশ করে বিএনপি বলছে, নির্বাচনে অংশ নিলে আসনটি পুনরুদ্ধার করতে পারবে সংসদে বাইরে থাকা এ দলটি।

ঢাকা ৯ আসনের ভোটাররা বিশ্লেষণ করছেন আসছে জাতীয় সংসদ নির্বাচনের নানা হিসেব নিকেশ। পাড়া-মহল্লা, অলি গলি সবখানেই কান পাতলে শোনা যায় নাগরিকদের ভোট ভাবনা।

জনগণ বলেন, 'যারা জনগণের জন্য কাজ করে তাদের প্রয়োজন। সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে যে কাজ করবে তাদের ভোট দেবো। দলের মার্কাটাও মাথায় থাকবে।'

রাজধানীর খিলগাঁও, সবুজবাগ, মুগদা থানা নিয়ে গঠিত ঢাকা ৯ আসন। বাহারি ফেস্টুন, ব্যানার আর পোস্টারের মাধ্যমে সংসদ নির্বাচন ঘিরে নিজেদের আগ্রহের জানান দিচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। দুই দলের মধ্যে পালাবদলের এই নির্বাচনী এলাকায় ৯১ ও ২০০১ সালে জয় পায় বিএনপি। বিপরীতে ৯৬, ২০০৮ আর ১৪ সালের নির্বাচনে এই আসন থেকে সংসদে প্রতিনিধিত্ব করছে আওয়ামী লীগ।

আগামী নির্বাচনেও রাজধানীর ঘনবসতিপূর্ণ এই আসনটি নৌকার দখলে থাকবে বলেই আশা করছেন আওয়ামী লীগ নেতারা।

মুগদা থানা আওয়ামী লীগের সভাপতি শামীম আল মামুন বলেন, 'বিদ্যুৎ,পানির সমস্যা, চিকিৎসা, নিরাপত্তা সমস্যা ছিলো।এসব সমস্যার সমাধান আমাদের সরকার করছে। তাই জনগণ আবার আওয়ামী লীগকে ভোট দেবে।'

তবে ঢাকা ৯ আসনে কাঙ্ক্ষিত উন্নয়নের ছোঁয়া লাগেনি দাবি করে বিএনপি নেতারা বলছেন, নির্বাচনে গেলে তাদের প্রার্থীই জয় পাবেন।

ঢাকা মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন মুঞ্জ বলেন, 'যদি বিএনপি নির্বাচনে আসে তাহলে ক্ষমতায় আসবো। দেশ নেতৃত্ব বেগম খালেদা জিয়াকে মুক্ত করেই আমরা নির্বাচনে অংশ নিবো। বিপুল ভোটে জিতবো।'

তবে নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর বাগযুদ্ধের মধ্যেও ঢাকা ৯ আসনের ভোটাররা বলছেন, তুলনামূলক যোগ্য প্রার্থীর ওপরই আস্থা রাখতে চান তারা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন