শিরোনাম :

কথিত বন্দুকযুদ্ধে নিহত ২


রবিবার, ২৯ জুলাই ২০১৮, ১১:৩৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কথিত বন্দুকযুদ্ধে নিহত ২

ঢাকা: রাজশাহী ও মুন্সীগঞ্জে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাবের দাবি তারা মাদক ব্যবসায়ী।

রাজশাহী: রাজশাহীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার রাত ১২টার দিকে মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার নবগঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাবের দাবি, নিহত ব্যক্তি মাদক কারবারী। তবে তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানতে পারেনি র‌্যাব। নিহতের বয়স আনুমানিক ৪৫ বছর।

র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর এএম আশরাফুল ইসলাম বলেন, রাজশাহী সিটি নির্বাচন উপলক্ষে আমাদের একটি দল রাতে নবগঙ্গা এলাকায় টহলে যায়। এ সময় কলাবাগানের ভেতর টর্চের আলো দেখে তারা সেদিকে এগিয়ে যায়। তখন সেখানে উপস্থিত কয়েকজন ব্যক্তি র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এ সময় আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি চালায়। কয়েক মিনিট পর বন্দুকযুদ্ধ থেমে গেলে ঘটনাস্থলে আহতাবস্থায় এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখা যায়। পরে র‌্যাব সদস্যরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি জানান, ঘটনাস্থল থেকে একটি ম্যাগজিন ও দুই রাউন্ড গুলিসহ একটি পিস্তল এবং ৫৮ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে। নিহত ব্যক্তির পরিচয় জানার চেষ্টা করছে র‌্যাব। এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মুন্সীগঞ্জের শ্রীনগরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সোহরাব হোসেন (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাবের দাবি তিনি শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। এ সময় র‌্যাবেরও দুই সদস্য আহত হয়েছেন।

রোববার ভোর ৫টার দিকে উপজেলার বাঘরা ইউনিয়নের ছত্রভোগ গ্রামের ইটভাটা এলাকায় এই ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলি, ৬০০ পিস ইয়াবা ও সাড়ে ১০ হাজার টাকা উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-১১ এর ভাগ্যকুল ক্যাম্পের কমান্ডার নাহিদ হোসেন জনি জানান, ছত্রভোগ গ্রামের ইটভাটা এলাকায় শীর্ষ সন্ত্রাসী সোহরাব মাদকের চালান পাচার করছে, গোপন সংবাদের ভিত্তিতে এই খবর পেয়ে ভোরে র‌্যাবের একটি টিম সেখানে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালালে দুপক্ষে বন্দুকযুদ্ধ বেঁধে যায়।

তিনি বলেন, এক পর্যায়ে সেখানে থাকা মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় সোহরাবকে উদ্ধার করা হয়। পরে তাকে উদ্ধার করে শ্রীনগরের ষোলঘর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত সোহরাবের নামে হত্যা, অস্ত্র, মাদকসহ বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে।

এই র‌্যাব কর্মকর্তা আরও জানান, বন্দুকযুদ্ধের সময় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন