শিরোনাম :

নরসিংহপুর ফেরিঘাটে দীর্ঘ যানজট ভোগান্তি চরমে


বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১১:২৭ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নরসিংহপুর ফেরিঘাটে দীর্ঘ যানজট ভোগান্তি চরমে

শরীয়তপুর: ফেরি সংকটের কারণে শরীয়তপুরের নরসিংহপুরঘাটে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন দূরপাল্লার বাসযাত্রীরা।

বৃহস্পতিবার ভোর থেকে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের আলুবাজার এলাকা থেকে শুরু করে খায়েরবাজার ফেরিঘাট পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে উভয় পাড়ে আটকা পড়েছে দুই শতাধিক যানবাহন।

নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক আবদুল সাত্তার জানান, ফেরি সংকট, কাঁঠালবাড়ী ও মাওয়া রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এ ছাড়া ঈদে কোরবানির পশুবোঝাই ট্রাকসহ যানবাহনের চাপ থাকায় মহাসড়কে প্রায় চার কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে উভয় পাড়ে আটকা পড়েছে দুই শতাধিক যানবাহন। এতে ভোগান্তিতে পড়েছেন দূরপাল্লার বাসযাত্রীরা ও এলাকার সাধারণ মানুষ।

সখীপুর থানার ওসি মঞ্জুরুল হক আকন্দ জানান, ফেরি সংকট, কাঁঠালবাড়ী ও মাওয়া রুটে ফেরি চলাচল বন্ধ এবং ঈদের পরিবহনের চাপ থাকায় শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাটে যানজটের সৃষ্টি হয়। পরিস্থিতি স্বাভাবিক করতে চেষ্টা চলছে।

প্রতিদিন দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাট দিয়ে চলাচল করে। এ নৌপথে একটি বড় ফেরি ও তিনটি ছোট ফেরি চলাচল করে।

ট্রাকচালক সুমন বলেন, আমি ভোর থেকে এখানে ট্রাক নিয়ে আটকে আছি। আগে থেমে থেমে গাড়ি চলছিল, এখন প্রায় এক স্থানে আধাঘণ্টা ধরে দাঁড়িয়ে। কখন গন্তব্যে পৌঁছাব জানি না।

আরেক ট্রাকচালক খলিল জানান, চট্টগ্রামে যাব। আমি এই ঘাটে আটকা, অনেক দূরে ছিলাম এখন ঘাটের কাছাকাছি আসছি। আমাদের কষ্ট কে দেখে ভাই।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন