শিরোনাম :

দক্ষিণখানে বিস্ফোরণে দুইজন দগ্ধ


মঙ্গলবার, ৯ অক্টোবর ২০১৮, ১০:১৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দক্ষিণখানে বিস্ফোরণে দুইজন দগ্ধ

দক্ষিণখান: রাজধানীর দক্ষিণখান গার্লস স্কুল রোডের (ইতালি বাড়িতে) ড্রাম বিস্ফোরণে দুইজন দগ্ধ হয়েছেন। উভয়ের অবস্থা আশঙ্কাজনক। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

বাড়ির মালিকের নাম হুমায়ুন। এলাকায় ইতালি নামে তাকে সবাই চেনে। আহতরা হলেন- বাড়ি ওয়ালার স্ত্রী এবং বাড়ির দারোয়ান।

মঙ্গলবার দুপুর প্রায় ১২টায় বিকট শব্দে পুরো এলাকা কেঁপে উঠে। পাশের স্কুলের ছাত্র-ছাত্রী ও স্থানীয় বাসিন্দারা ভয় ও আতঙ্কে দিক বিদিক ছুটতে থাকে। কালো ধোঁয়ায় আশপাশের সবকিছুই অন্ধকার হয়ে যায়।

বাড়িওয়ালার স্ত্রীর শরীরের সামনের অংশ পুড়ে যায় এবং দারোয়ানের শরীরসহ হাত পায়ে মারাত্মক জখম হয়। আহতদের প্রথমে স্থানীয় কেসি হাসপাতালে এবং পরে বাড়িওয়ালার স্ত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং দারোয়ানকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।

পাশের বাড়ির প্রত্যক্ষদর্শী এক গৃহিনী জানান, হুমায়ুনের স্ত্রী বাড়ির ছাদের উপর কমলা চাষে বাম্পার ফলন পেয়েছেন। ফলন বৃদ্ধি করার জন্য অন্যান্য জাতের ফলের চারাও কিনে এনেছেন। ছাদের চারাগুলো বড় সাইজের ড্রাম কেটে রোপন করতে দক্ষিণখান বাজার থেকে একটি ড্রাম কিনে আনেন। ড্রামটি ইলেকট্রিক করাত দিয়ে মাঝখানে কাটতে যখনই করাত স্পর্শ করে, ঠিক তখনই বিস্ফোরণটি ঘটে।

স্থানীয় বাসিন্দা ওয়ায়েজ উদ্দিন জানান, দক্ষিণখান বাজারের ইয়াকুব হার্ডওয়ার থেকে ড্রামটি কেনা হয়েছিল। ড্রামটিতে এক সময় কেমিক্যাল ছিল। অনেকদিন মুখ বন্ধ থাকার কারণে ভেতরে গ্যাস জমে যাওয়ায় আগুনের স্পর্শ লাগতেই বিস্ফোরিত হয়ে যায়।

এ ব্যাপারে বাড়ির মালিকের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। ঘটনার পর পরই সেখানে পুলিশের উপস্থিতি দেখা গেছে। বিষয়টি তারা তদন্ত করে দেখবে বলেও জানিয়েছেন। ঘটনা সম্পর্কে তৎক্ষণাৎ কিছু জানায়নি পুলিশ। তবে বিষয়টি দুর্ঘটনা বলেই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন