শিরোনাম :

আলোচিত পুলিশ কর্মকর্তা হারুনকে বদলি


সোমবার, ৩ ডিসেম্বর ২০১৮, ০৮:২৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আলোচিত পুলিশ কর্মকর্তা হারুনকে বদলি

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপপুলিশ কমিশনার মো. হারুন অর রশীদকে নারায়ণগঞ্জের নতুন পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে। রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক নোটিশে হারুনসহ আরও দুই পুলিশ কর্মকর্তার বদলির খবর জানিয়েছে। তাদের বদলির ব্যাপারে ইতিমধ্যে নির্বাচন কমিশন অনাপত্তি জানিয়েছে।

জাতীয় সংসদের সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ ও বিএনপির নেতা জয়নুল আবেদিন ফারুককে সংসদ ভবনের সামনে বিক্ষোভের সময় পিটিয়ে আলোচনায় এসেছিলেন হারুন। এবার নারায়ণগঞ্জের সদ্য সাবেক হওয়া এসপি আনিসুর রহমানের স্থলাভিষিক্ত হলেন তিনি।

অন্যদিকে আনিসুর রহমানকে পুলিশ অধিদপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক পদে বদলি করা হয়েছে। এ ছাড়া বরিশাল রেঞ্জের ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক মো. আজাদ মিয়াকে গাজীপুর নগরীর পুলিশ কমিশনার কার্যালয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার পদে বদলি করা হয়েছে।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আনিসুর রহমানের ব্যাপারে নির্বাচন কমিশনে নালিশ জানিয়ে আসার পর নারায়ণগঞ্জ থেকে তাকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে এআইজি করা হয়েছিল। জোটের অভিযোগ ছিল- এই পুলিশ কর্মকর্তার স্ত্রী সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের এমপি। সে কারণে তার পক্ষে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করা সম্ভব নয়।

প্রত্যাহারের কয়েক দিনের মধ্যেই তার জায়গায় বদলি হয়ে আসলেন হারুন অর রশীদ।

২০১৬ সালে ইউনিয়ন কাউন্সিল নির্বাচনের সময় গাজীপুরে এসপি হারুনের বিতর্কিত ভূমিকা নিয়ে আপত্তি জানিয়েছিল বিএনপি। ওই নির্বাচনের সময় কিছুদিনের জন্য তাকে সেখান থেকে প্রত্যাহার করা হয়েছিল। পরে তাকে আবার সেখানেই দায়িত্ব দেওয়া হয়।

সর্বশেষ গাজীপুর সিটি নির্বাচনের সময়ও বিরোধী দলীয় নেতাকর্মীদের ধরপাকড়ের অভিযোগ উঠেছিল এসপি হারুনের বিরুদ্ধে। বিএনপির পক্ষ থেকে তাকে নিয়ে একাধিকবার অভিযোগ তুলে বলা হয়েছিল, তিনি আওয়ামী লীগ প্রার্থীর হয়ে কাজ করছেন। নির্বচন কমিশন থেকে তখন তাকে পরোনা ছাড়া কাউকে গ্রেপ্তার না করার জন্যও বলা হয়েছিল।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন