শিরোনাম :

পাঁচ প্রার্থীর মনোনয়ন বৈধ


শনিবার, ২ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:২৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পাঁচ প্রার্থীর মনোনয়ন বৈধ

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে পাঁচ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার। আর ঋণ খেলাপির অভিযোগে জাতীয় পার্টি-জাপা প্রার্থী শাফিন আহমেদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। শনিবার সকালে মনোনয়নপত্র যাচাই-বাছায়ের পর রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম এ তথ্য জানান।

বাছাইয়ে বৈধ ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগের আতিকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনিসুর রহমান দেওয়ান, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) ববি হাজ্জাজ, প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) শাহীন খান এবং আব্দুর রহিমের মনোনয়নপত্র।

গত ৩০ জানুয়ারি মনোনয়ন জমার শেষ দিন পর্যন্ত মেয়র পদে ২৬ জন মনোনয়নপত্র নিয়েছিলেন। জমা দিয়েছেন ছয়জন। ১৮টি নতুন ওয়ার্ডে সাধারণ ও ২টি ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪৫ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৬৭ জন মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র বাছাই ২ ফেব্রুয়ারি ও প্রার্থিতা প্রত্যাহার ৯ ফেব্রুয়ারি। ১০ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ করা হবে। প্রতীক বরাদ্দের আগে কেউ প্রচারণা চালালে আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ভোট অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রুয়ারি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন