শিরোনাম :

দেশে দুর্ঘটনায় অন্তত নিহত ১৮


মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ০৩:০৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দেশে দুর্ঘটনায় অন্তত নিহত ১৮

ডেস্ক: দেশের বিভিন্ন জেলায় গতকাল সড়ক দুর্ঘটনায় অন্তত ১৮ জন প্রাণ হারিয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অনেকে।

বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে- সিরাজগঞ্জ প্রতিনিধি জনান, উল্লাপাড়া উপজেলায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত আরো ৭ জন আহত হয়েছেন। গতকাল সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা-ঈশ্বরদী রেল সড়কের উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী এলাকার অরক্ষিত রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। উল্লাপাড়া থানার উপপরিদর্শক (এসআই) মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বিয়ে করে বর-কনেসহ মাইক্রোবাসটি উল্লাপাড়ার চরঘাটিনা থেকে সিরাজগঞ্জের কালিয়া কান্দাপাড়া যাওয়ার পথে রাজশাহী থেকে ঢাকাগামী আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস টেনের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় ট্রেনটি মাইক্রোবাসটিকে টেনে প্রায় আধাকিলোমিটার দূরে সাহিকোলা গ্রামের কাছে নিয়ে যায়। এরপর গ্রামের লোকজন ট্রেনটি অবরোধ করে।

দুর্ঘটনায় নিহত তিন জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, নববধূ সুমাইয়া খাতুন (২১), বর রাজন আহমেদ (২২) ও বরযাত্রী শরিফ শেখ (৩৬)। ঘটনার পরপরই উল্লাপাড়া মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। সূত্রে জানা গেছে, দুর্ঘটনার সময় মাইক্রোবাস থেকে ছিটকে পড়ে রেল গেটের কাছে দু’জন এবং সাহিকোলা গ্রামের কাছে অপর সাত জনের লাশ উদ্ধার করা হয়।

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে জানান, গাজীপুরে পৃথক দু’টি সড়ক দুর্ঘটনায় পিকআপ ভ্যানের তিন আরোহীসহ চারজন নিহত হয়েছে। গতকাল সকালে নগরীর মাস্টারবাড়ি নান্দুয়াইন এলাকায় দাঁড়িয়ে থাকা কার্ভাডভ্যানে পেছনে পিকআপে ধাক্কায় চালকসহ তিনজন এবং রোববার সন্ধ্যায় পুলিশের প্রিজনভ্যানের ধাক্কায় এক পোশাক শ্রমিক নিহত হয়। নিহতরা হলেন- পিরোজপুর জেলার নেছারাবাদ থানার বলদিয়া গ্রামের মোস্তফা খানের ছেলে পিকআপ চালক হাসান খান (১৯), পিকআপের হেলপার একই গ্রামের কবির হোসেনের ছেলে নাঈম মাঝি (১৮) ও লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার দৈখাওয়া গ্রামের মোহাম্মদ আলী হোসেনের ছেলে সামিউল মিয়া (১৬) এবং গাজীপুর সিটি কর্পোরেশনের সালনা বাউপাড়া এলাকার মৃত লাল মিয়ার ছেলে নজরুল ইসলাম কাজল (৪৫)।

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের মাধবপুর উপজেলার রতনপুর নামক স্থানে গতকাল ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে মাইক্রোবাস চালক নিহত হয়েছেন। নিহত মাইক্রোবাস চালক তোফাজ্জল আলী (৪৮) সিলেট জেলার বালাগঞ্জ উপজেলার গৌরিনাথপুর গ্রামের মোজাম্মেল আলীর ছেলে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি লিয়াকত আলী জানান, ঢাকা থেকে সংবাদপত্র বহনকারী একটি মাইক্রোবাস রতনপুর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাস চালক তোফাজ্জল মারা যান।

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, সখীপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতোয়ার রহমান (৬৫) ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলাউদ্দিন আল আজাদ (৫৫) ট্রাকচাপায় নিহত হয়েছেন। গত রোববার রাতে পৃথক দুটি দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়। আতোয়ার রহমান সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান। তিনি উপজেলার হাতিবান্ধা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও হতেয়া রাজাবাড়ির মৃত আব্দুর রহমানের ছেলে। এদিকে, রোববার রাতে সখীপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলাউদ্দিন আল আজাদ (৫৫) ট্রাকচাপায় নিহত হয়েছেন। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশেকপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাটে ট্রাকের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা লেগে দুর্ঘটনা স্থলে ট্রাকচালক কামাল শেখ (৩৫) নামে এক জনের মৃত্যু হয়েছে। গতকাল ভোর রাতে বাগেরহাট-মাওয়া মহাসড়কের ফকিরহাট মূলঘর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এ সময়ে ট্রাকে থাকা হেলপারও গুরুতর আহত হয়। প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা বিধ্বস্ত ট্রাকটির ভিতর থেকে হতাহতদের উদ্ধার করে। ট্রাকটি বাগেরহাটের মোংলা থেকে বিদ্যুতের খুঁটিবোঝাই করে ওই ট্রাকটি বরিশালের দিকে যাচ্ছিল। নিহত ট্রাক চালকের বাড়ি খুলনা জেলা রনুরনগর এলাকায়।

স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, আশুলিয়ায় ট্রাকচাপায় সিয়াম (১৭) মোটরসাইকেল আরোহী এক কলেজছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে মোটরসাইকেলে থাকা অপর দু’ আরোহী। গত রোববার রাত ৯টার দিকে বাইপাইল-আব্দুল্লাপুর সড়কের জিরাবো স্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সিয়াম আশুলিয়ার জিরাবো এলাকার দিদার আলী বেপারীর ছেলে। আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় ঘাতক ট্রাক ও এর চালককে আটকের চেষ্টা চলছে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন