শিরোনাম :

ডিএমপি কমিশনার শফিকুল


বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯, ০৮:৪৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঢাকা: পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) প্রধান ও অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলামকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। আরেক প্রজ্ঞাপনে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে সিআইডি প্রধান হিসাবে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া পুলিশের বিশেষ শাখার উপ-মহাপরিদর্শক মাহবুব হোসেন ও বিশ্বাস আফজাল হোসেনকে পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক করা হয়েছে। শফিকুল ইসলাম ১৯৮৯ সালে পুলিশ সার্ভিসে যোগ দেন। তার বাড়ি কুষ্টিয়া জেলায়।

তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া দক্ষতার সঙ্গে চট্টগ্রাম ও ঢাকা রেঞ্জের ডিআইজি হিসাবে দায়িত্ব পালন করেন।

২০১৭ সালের ১৯শে সেপ্টেম্বর পদন্নোতি পেয়ে অতিরিক্ত আইজিপি হিসাবে এন্টি টেররিজম ইউনিটে যোগ দেন। পরে ২০১৮ সালের ২০শে নভেম্বর অতিরিক্ত আইজিপি হিসাবে পুলিশ সদরদপ্তর ও ২০১৯ সালের ১৬ই মে সিআইডি প্রধান হিসাবে যোগ দেন।
তাৎক্ষনিক এক প্রতিক্রিয়ায় ডিএমপির নতুন এই কমিশনার মেধা ও অভিজ্ঞতা দিয়ে ঢাকাকে নিরাপদ রাখার অঙ্গিকার করেছেন।

ডিএমপির বর্তমান কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন আছাদুজ্জামান মিয়া। ২০১৫ সালের ৭ই জানুয়ারিতে তিনি ডিএমপিতে যোগ দেন। ৪ বছর সাত মাস তিনি দায়িত্ব পালন করার পর চলতি মাসে অবসরে যান। পরে সরকার তার অবসরোত্তর ছুটি বাতিল করে ১৪ই আগস্ট থেকে ১৩ই সেপ্টেম্বর পর্যন্ত এক মাসের চুক্তিভিত্তিক নিয়োগ দেয়। ডিএমপির ইতিহাসে আছাদুজ্জামান মিয়া দীর্ঘতম সময় দায়িত্ব পালন করছেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন