শিরোনাম :

ইন্ধনদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা: মোমেন


শনিবার, ৩১ আগস্ট ২০১৯, ০১:১৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঢাকা: যেসব এনজিও শর্তের বাইরে গিয়ে রোহিঙ্গাদের নানাভাবে ইন্ধন দিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়েছেন, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। এ সময় তিনি বলেন- মিয়ানমারের উপর ভরসা নেই বলে দেশে ফিরছে না রোহিঙ্গারা। তিনি গতকাল বিকেলে সিলেটের হাফিজ কমপ্লেক্সে বেগম সেলিনা মোমেন আয়োজিত শোকসভার অনুষ্ঠানে সাংবাদিকদের কাছে এ কথা জানান। অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও সাবেক সাংসদ জেবুন্নেছা হক ও মন্ত্রীপত্নী সেলিমা মোমেন উপস্থিত ছিলেন।

এদিকে- সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। দুপুরে ইউনিয়ন কমপ্লেক্সে এক অনুষ্ঠানের মাধ্যমে তিনি এ প্রকল্পগুলোর উদ্বোধন করেন। ইউপি চেয়ারম্যান হিরন মিয়ার সভাপতিত্বে আর ইউনিয়ন সচিব নিহারজিৎ পালের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সংসদ সদস্য নির্বাচিত হওয়ার আগেই তিনি সরকারের পক্ষ থেকে সিলেটের উন্নয়ন নিয়ে নানা প্রকল্প গ্রহণ করেছিলেন। এর মধ্যে অন্যতম ছিল সিলেটের শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন।

এর অংশ হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সিলেটের ৬০টি স্কুলের নতুন ভবনের কাজ শুরু হয়। তিনি আরও বলেন, সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নে বিভিন্ন প্রকল্পের উন্নয়নের জন্য সরকার প্রায় ১২ কোটি টাকা অনুদান দিয়েছে। এই টাকা যাতে সঠিকভাবে কাজে লাগে সে ব্যাপারে স্থানীয় জন প্রতিনিধিদের খেয়াল রাখতে হবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুজাত আলী রফিক প্রমুখ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন