শিরোনাম :

বাজেট বাস্তবায়নযোগ্য নয়: রওশন


রবিবার, ৫ জুন ২০১৬, ০১:৫৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বাজেট বাস্তবায়নযোগ্য নয়: রওশন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, সরকার বরাবরের মতো এবারও বড় আকারের বাজেট দিয়েছে। কিন্তু বিগত অভিজ্ঞতা থেকে বলা যায় এ বাজেট বাস্তবায়নযোগ্য নয়। এই বাজেট আরো বেশি উচ্চাভিলাষী। তাই শুধু বড় বাজেট দিলেই হবে না, তা বাস্তবায়ন করতে হবে।

রবিবার বেলা ১১টায় জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমাদের মেগা প্রজেক্ট বাস্তবায়নের সক্ষমতা এখনো হয়‌নি। আমাদের ফ্লাইওভার ক‌রতে ১৮৮ হাজার কো‌টি লাগে। অথচ বাইরের দেশে দেখুন, মাত্র ৮৮ হাজার কোটি টাকা দিয়েই সেই প্রজেক্ট বাস্তবায়ন করছে। আমাদের আসলে মেগা প্রজেক্ট বাস্তবায়নের সক্ষমতা নেই।

রওশন এরশাদ বলেন, আমাদের যে বি‌নিয়োগ বোর্ড সেটা আসলে গ‌তিশীল নয়। আ‌মি প্রস্তাব করে‌ছিলাম প‌রিকল্পনা মন্ত্রীকে দা‌য়িত্ব দেওয়া হোক। বি‌নিয়োগ বোর্ড বিনিয়োগে আকৃষ্ট করতে পারছে না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপ‌স্থিত ছিলেন বিরোধী দলীয় প্রধান হুইপ তাজুল ইসলাম চৌধুরী, প্রে‌সি‌ডিয়াম সদস্য কাজী ফিরোজ র‌শিদ, ফখরুল ইমাম, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্র‌তিমন্ত্রী ম‌শিউর রহমান রাঙ্গা, হুইপ নুরুল ইসলাম ওমর, নূর-ই- হাসনা লি‌লি চৌধুরী।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন