শিরোনাম :

সংসদে কড়া সমালোচনার মুখে অর্থমন্ত্রী


সোমবার, ১৯ জুন ২০১৭, ০৪:২৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সংসদে কড়া সমালোচনার মুখে অর্থমন্ত্রী

ডেস্ক প্রতিবেদন: ব্যাংক আমানতের ওপর শুল্ক আরোপ করায় সংসদে কড়া সমালোচনার মুখে পড়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

সোমবার জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অর্থমন্ত্রীর ওপর ক্ষোভ প্রকাশ করেন সরকার দলীয় সংসদ সদস্যরা।

সরকারদলীয় এমপি মাহবুবউল আলম হানিফ বলেন, ‌লুটপাটের মাধ্যমে ব্যাংকের টাকা নয়-ছয় করা হয়েছে। আর উনি (অর্থমন্ত্রী) ব্যাংক আমানতের ওপর শুল্ক বসালেন। এটা কার টাকা? এটা জনগণের টাকা।

এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া সংসদ অধিবেশনে সরকার দলীয় এমপি শেখ ফজলুল করিম সেলিম, আবুল কালাম আজাদসহ অন্যান্যরা অংশ নেন।

ব্যাংকের জন্য নতুন করে ১ হাজার কোটি টাকা মূলধন বরাদ্দের বিষয়ে সমালোচনা করে হানিফ বলেন, অর্থমন্ত্রী এই টাকা কেন দিলেন? কার টাকা দিলেন? যেখানে লুটপাটের মাধ্যমে ব্যাংকের টাকা নয়-ছয় হওয়ার ফলে মূলধনে টান পড়েছে। উনি সেটা তদন্ত না করে আবার টাকা বরাদ্দ দিলেন। এটা হতে পারে না।

আওয়ামী লীগের জ্যেষ্ঠ সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, “অর্থমন্ত্রী বাজেট দিয়েছেন ভালোকথা। কিন্তু জনগণের কষ্ট আওয়ামী লীগ মেনে নিতে পারে না। আবগারি শুল্ক প্রত্যাহার করেন। “আপনার কিছু কথা বার্তা সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলেছে। আপনি কম কথা বলেন। বয়স হয়ে গেছে কখন কি বলে ফেলেন। ”

বাজেটে সমস্যা থাকলে তা সমাধানে প্রধানমন্ত্রীর আশ্বাস দিলেও অর্থমন্ত্রীর ভিন্ন সুরের সমালোচনা করেন দলের সভাপতিমণ্ডলীর এই সদস্য।

অর্থমন্ত্রীর বক্তব্যে বিভ্রান্তির উদাহরণ দিয়ে তিনি বলেন, “আপনি বললেন, একলাখ টাকা যার আছে সে সম্পদশালী। চার হাজার কোটি টাকা কোনো টাকা না বললেন আর একলাখ টাকা, টাকা হয়ে গেল।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন