শিরোনাম :

চিনি শিল্প রক্ষায় আখ চাষ বৃদ্ধির আহ্বান


সোমবার, ২ অক্টোবর ২০১৭, ০৫:১০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চিনি শিল্প রক্ষায় আখ চাষ বৃদ্ধির আহ্বান

ডেস্ক প্রতিবেদন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ অঞ্চলের চিনি শিল্পকে টিকিয়ে রাখার লক্ষে বিদ্যমান প্রাকৃতিক সম্পদের সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে আখের উৎপাদন বৃদ্ধি করার জন্য আখ চাষীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

শনিবার জেলার চারঘাট উপজেলার সালুয়া সুগারকেন পার্চেজিং সেন্টারে রাজশাহী সুগার মিলস কর্তৃপক্ষ আয়োজিত আখ চাষীদের এক সম্মেলনে তিনি বলেন, ‘সরকার চিনি শিল্প রক্ষায় বদ্ধপরিকর। শিল্পটির সঙ্গে বিপুল সংখ্যক মানুষের জীবিকা নির্ভরশীল।’

রাজশাহী সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক আশফাকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য আয়েন উদ্দিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সুগার অ্যান্ড ফুড ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম, আখ গবেষণা উন্নয়ন কেন্দ্রের সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা মোশাররফ হোসেন এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুজ্জামান মধু।

শাহরিয়ার আলম বলেন, সরকার দেশের চিনি শিল্পকে বৈচিত্রময় করে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের রাষ্ট্রায়ত্ত চিনিকলগুলোকে লাভজনক করে তুলতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন