শিরোনাম :

বরিশালে সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধন


বুধবার, ১ নভেম্বর ২০১৭, ০৩:০৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধন

বরিশাল প্রতিনিধি: “আমরা স্বাবলম্বী হব,সকলে কর দেবো”প্রধান মন্ত্রীর এই শ্লোগান নিয়ে জাতীয় রাজস্ব বোর্ডের অধীস্থ কর অঞ্চল বরিশাল অফিসের আয়োজনে অশ্বিনী কুমার টাউন হলে সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামান।

বরিশাল কর অঞ্চল প্রধান(অতিরিক্ত সচিব) কর কমিশনার মোহাম্মদ জাহিদ হাসানের সভাপতিত্বে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বলেন,আমাদের নির্ধারিত আয় থাকলে তাকে অবশ্যই আয়কর দেয়া প্রয়োজন।

আয়কর পদ্বতি করদাতাদের জন্য আরো সহজ করা প্রয়োজন বলে তিনি মনে করেন।তিনি বলেন আমাদের আয়করের টাকা দিয়ে সরকার আমাদের উন্নয়ন কাজে ব্যায় করে থাকেন।দেশের উন্নয়নের জন্য কর দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

এসময় আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান,অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ আবুল কালাম আজাদ,চেম্বার্স অব কমার্স সহ-সভাপতি প্রফেসর আমিনুর রহমান ঝান্ডা,বিশিষ্ঠ সমাজ সেবক সাদা মনের মানুষ বিজয় কৃষ্ণ দে।

সপ্তাহব্যাপী মেলায় প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেলা কার্যক্রম চলবে।বরিশাল কর অঞ্চলের অধীনে জেল শহরের সার্কেলের আওতায় ৪দিন ব্যাপী ও উপজেলা সদরে ২দিন ব্যাপী আয়কর মেলার আয়োজন করা হয়েছে।

কর সেবা প্রদাদানের মাধ্যমে কর বান্ধব,জন বান্ধব স্বচ্ছ কর প্রশাসন সৃষ্ঠির মাধ্যমে একটি কর সচেতন জনগোষ্ঠি সৃষ্ঠি করাই এ মেলার অন্যতম লক্ষ। স্ব উপাজির্ত অর্থ হতে আয়কর রাজস্ব সংগ্রহ করে রাস্ট্রের রাজস্ব ভান্ডার সমৃদ্ব করবে বলে কর কমিশনার মোহাম্মদ জাহিদ হাসান বলেন।

এর পূর্বে অশ্বিনী কমার টাউন হল চত্বরে বেলুন-ফেষ্ঠুন উড়িয়ে ও পরে মঞ্চে ফিতা কেটে আনুষ্ঠানিক ভাবে ৭দিন ব্যাপী মেলার উদ্বোধন করা হয়।
মেলায় করদাতাদের কর পরিশোধের জন্য সোনালী ব্যাংক,রুপালী ব্যাংক সহ ১০টি বিভিন্ন স্টল রয়েছে সেবা প্রদানের জন্য।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন