শিরোনাম :

বাংলাদেশ ব্যাংক ঘেরাও এটা ননসেন্স : অর্থমন্ত্রী


বুধবার, ২৭ ডিসেম্বর ২০১৭, ০৬:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বাংলাদেশ ব্যাংক ঘেরাও এটা ননসেন্স : অর্থমন্ত্রী

ডেস্ক প্রতিবেদন: বামদলগুলোর বাংলাদেশ ব্যাংক ঘেরাও কর্মসূচি ছেলেখেলার শামিল বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।  ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চুরি, দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের বিরুদ্ধে  এ ঘেরাও কর্মসূচির আয়োজন করা হয়।

বুধবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, ব্যাংকিং খাত নিয়ন্ত্রণে দুর্বলতা রয়েছে। এ বিষয়ে নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান নিয়ে প্রশ্ন উঠতে পারে। তাই বলে বাংলাদেশ ব্যাংক ঘেরাও করা ছেলেখেলার মতো আচরণ। বামদলগুলোর দু-চার জন নেতা ছাড়া কিছু নেই। তারা কিছুই করতে পারে না। তাদের বাঁচতে হয়। এজন্যই এসব করা। তারা যেটা করেছে এটা ননসেন্স।

সিপিবির গণমাধ্যম শাখার সমন্বয়ক মঞ্জুর মঈন  জানান, বুধবার সকাল ১১ টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার নেতাকর্মীরা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চুরি, দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের বিরুদ্ধে জমায়েত হয়ে বিক্ষোভ সমাবেশ করে।

পরে বেলা ১২টার দিকে বাম নেতাকর্মীরা কেন্দ্রীয় ব্যাংক ঘেরাওয়ের উদ্দেশে বাংলাদেশ ব্যাংক অভিমুখে বিক্ষোভ মিছিল নিয়ে যাত্রা করে। মিছিলটি পল্টন হয়ে বায়তুল মোকাররম মসজিদের সামনের রাস্তা হয়ে দৈনিক বাংলা মোড়ের সিগনাল পার হওয়ার পর পুলিশি বাধার মুখে পড়ে। এরপর পুলিশ সেখানে ব্যারিকেড দিলে কিছু কর্মী ব্যারিকেড অতিক্রম করার চেষ্টা করে। এসময় তাদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

তিনি উল্লেখ করেন, এ ঘটনায় অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। যাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন