শিরোনাম :

এস কে সিনহার ব্যাংক হিসাবে অস্বাভাবিক লেনদেন


বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ০৯:১৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

এস কে সিনহার ব্যাংক হিসাবে অস্বাভাবিক লেনদেন

ডেস্ক প্রতিবেদন: রাষ্ট্রের গুরুত্বপূর্ণ সাবেক এক ব্যক্তির ব্যাংক হিসাবে অস্বাভাবিক লেনদেনের সন্ধান পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ব্যাংকে ভুয়া কাগজপত্র দেখিয়ে চার কোটি টাকা ঋণ নেন দুই জন ব্যবসায়ী।পরে তারা ওই টাকা রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ (সাবেক) এক ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্টে জমা দেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) প্রণব কুমার ভট্টাচার্য সাংবাদিকদের জানান, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ (সাবেক) এক ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্টে চার কোটি টাকার পে-অর্ডার জমা দেয়ার অভিযোগে ব্যবসায়ী নিরঞ্জন চন্দ্র সাহা ও মোহাম্মদ শাহজাহানকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ৬ মে দুদক কার্যালয়ে তাদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

তিনি বলেন, মোহাম্মদ শাহজাহান ও নিরঞ্জন সাহা ফারমার্স ব্যাংকে ভুয়া কাগজপত্র দেখিয়ে চার কোটি টাকা ঋণ নেন। পরে ওই টাকা ‘রাষ্ট্রের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির’ ব্যাংক হিসাবে জমা দেওয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে দুদুকের একটি সূত্র বলছে, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি হলেন সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা। তার ব্যাংক অ্যাকাউন্টে ওই চার কোটি টাকার পে-অর্ডার জমা দেয়ার অভিযোগে এই দুই ব্যবসায়ীকে তলব করা হয়েছে।

গত বছরের ১০ নভেম্বর পদত্যাগ করেন প্রধান বিচারপতি এস কে সিনহা। সিঙ্গাপুর থেকে কানাডার উদ্দেশে রওনা হওয়ার আগে তিনি পদত্যাগপত্র রাষ্ট্রপতি বরাবর পাঠিয়ে দেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন