শিরোনাম :

রমজানের আগেই বেড়েছে পেঁয়াজের দাম


মঙ্গলবার, ১ মে ২০১৮, ১২:৪০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রমজানের আগেই বেড়েছে পেঁয়াজের দাম

ডেস্ক প্রতিবেদন: প্রতিশ্রুতি সত্ত্বেও পবিত্র রমজান মাসের আগেই খুচরা পর্যায়ে কেজিপ্রতি পেঁয়াজের দাম পাঁচ টাকা বৃদ্ধি পেয়েছে।

আসছে রমজানে প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি পাবে না এমন প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল সরকার ও ব্যবসায়ীদের পক্ষ থেকে।পাইকারি ও খুচরা বিক্রেতারা বলছেন, রমজান মাসে দাম আরও বাড়বে।

আনিসুর রহমান নামে এক খুচরা বিক্রেতা বলেন, ‘রমজান আসছে এ কারণে পেঁয়াজের দাম এমনিতেই বাড়বে। এখন শুধু পাঁচ টাকা বেড়েছে, দেখা যাবে সামনে আরও বাড়বে।’

পর্যাপ্ত পরিমাণে মজুদ থাকা সত্ত্বেও রমজানের সময় চিনি, পেঁয়াজ ও ছোলার মতো অপরিহার্য দ্রব্যের মূল্যবৃদ্ধি বাংলাদেশের অর্থনীতির একটি বৈশিষ্ট্য।

সোমবার, স্থানীয় পেঁয়াজ প্রতি কেজি ৪৫ টাকায় বিক্রি হয়েছে। যা মাত্র তিন থেকে চার দিন আগে ৪০ টাকা ছিল। আমদানি করা পেঁয়াজ প্রতি কেজি ৩৫ টাকায় বিক্রি হয়েছে, যা আগে ছিল ২৪-৩০ টাকা।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) নিশ্চিত করেছে, গত দুই মাসে উভয় ধরনের পেঁয়াজের দাম প্রতি কেজিতে ১০.৭ শতাংশ ও ৮.৩ শতাংশ হারে বেড়েছে।

শক্তিশালী সিন্ডিকেট কর্তৃক অবৈধভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি ও বাজার নিয়ন্ত্রণের ক্ষেত্রে সরকারের কঠোর নজরদারির দাবি জানিয়েছেন ভোক্তারা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন