শিরোনাম :

মাংসের দাম বেশি রাখায় আগোরাকে জরিমানা


রবিবার, ২০ মে ২০১৮, ১২:০৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মাংসের দাম বেশি রাখায় আগোরাকে জরিমানা

ঢাকা: সরকারের নির্ধারণ করে দেয়া মূল্যের চেয়ে মাংসের দাম বেশি রাখায় আগোরা সুপার শপকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার রাজধানীর মোহাম্মদ টাউন হল এলাকার আগোরায় এ অভিযান চালানো হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস জরিমানার বিষয়টি রোববার নিশ্চিত করেন।

তিনি বলেন, রমজান মাসে সরকার গরুর মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদও রোজায় ব্যবসায়ীদের কম মুনাফা করার আহ্বান জানিয়েছেন। কিন্তু ব্যবসায়ীরা সে কথা তোয়াক্কা করছেন না। যেসব ব্যবসায়ী রমজানের নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম রাখছেন, খাদ্যে ভেজাল দিচ্ছেন তাদের জরিমানা আওতায় এনে সতর্ক করা হচ্ছে।
এ অভিযানে আওতায় আগোরাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এ সময় সঙ্গে ছিলেন অধিদপ্তরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজবী।

অভিযানে সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-১ ও ১১-এর সদস্যরা।ভোক্তা অধিকার সূত্রে জানা গেছে, এদিন ঢাকা বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক ঢাকা মহানগরীর মোহাম্মদপুর টাউন হল বাজার এবং তৎসংলগ্ন এলাকা এবং পশ্চিম শেওড়াপাড়া এলাকায় তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে গরু ও খাসির মাংস বিক্রয়ের অপরাধে ১১ মাংস বিক্রেতাকে ৯৭ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন