শিরোনাম :

দেশের ৯০ শতাংশ থানায় রবির ৪.৫জি!


বৃহস্পতিবার, ১৪ জুন ২০১৮, ১১:২৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দেশের ৯০ শতাংশ থানায় রবির ৪.৫জি!

ডেস্ক প্রতিবেদন: দেশের ৯০ শতাংশ থানায় রবির গ্রাহকরা এখন চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা ৪.৫ জি ও ৪জি প্লাস সেবা উপভোগ করতে পারছেন। মোবাইল ফোন অপারেটরটি সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে এ দাবি করেছে।

রবি আজিয়াটা লিমিটেড বলছে, দেশের ৫০০টি থানায় ৬ হাজারের বেশি ৪.৫জি এবং ৪জি প্লাস বিটিএস সাইট চালু করেছে তারা।যা গ্রাহকদের এই সেবা দিয়ে চলেছে।এর মাধ্যমে দেশের ৯০ শতাংশ থানায় রবি ও এয়ারটেল গ্রাহকরা ৪.৫জি ও ৪জি প্লাস সেবা উপভোগ করছেন।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রবিতে ৪.৫জি গ্রাহক সংখ্যা এখন ২০ লাখ।

রবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাহতাব উদ্দিন বলেন, এই শিল্পে ডিজিটাল চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে পথ চলছি আমরা। ৫০০টি থানায় ৬ হাজারের বেশি ৪.৫জি বিটিএস সাইট চালু করার মাধ্যমে রবি সে লক্ষ্য অর্জনে অনেকটাই এগিয়ে গেল।

এই মাইলফলক অর্জন করার জন্য রবি পরিবারের প্রত্যেক সদস্যকে ধন্যবাদ জানান তিনি।
গত ২০ ফেব্রুয়ারি দেশব্যাপী ৬৪টি জেলায় রবির ৪.৫জি এবং এয়ারটেলের ৪জি প্লাস সেবা চালু করেছে রবি আজিয়াটা লিমিটেড।

রবির তথ্য অনুযায়ী, ৪.৫জি হচ্ছে ফোরর্থ-জেনারেশন ওয়্যারলেস, ব্রডব্যান্ড মোবাইল কমিউনিকেশনস্ এর এমন একটি পর্যায় যেটি থার্ড জেনারেশন থ্রিজিকে ছাড়িয়ে যাবে। ৪.৫জির ডাটা স্পিড থ্রিজির চেয়ে অনেক বেশি। ৪.৫জির সঙ্গে আপনি পাবেন থ্রিজির চেয়ে বেশি ডাউনলোড/আপলোড স্পিড; বর্ধিত ইন্টারনেটের অভিজ্ঞতা; ওয়েব পেজগুলো কম সময় নেবে; কম বাফার সময় এবং দ্রুতগতিতে ভিডিও স্ট্রিমিং ও গেমিং সুবিধা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন