শিরোনাম :

বার্জার পেইন্ট পাচ্ছে ৩০ একর জমি


সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ১২:০০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বার্জার পেইন্ট পাচ্ছে ৩০ একর জমি

ঢাকা: দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড মিরসরাই ও ফেনী অর্থনৈতিক জোনে ৩০ একর জমি অস্থায়ী ইজারা পাচ্ছে। কোম্পানির ব্যবসা সম্প্রসারণের জন্য বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ বা বেজার কাছে আবেদন করেছিল কোম্পানিটি। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রটি বলছে, কোম্পানির আবেদনের প্রেক্ষিতে বেজা শর্ত সাপেক্ষে ৩০ একর জমি অস্থায়ী বরাদ্দের জন্য পত্র ইস্যু করেছে। আগামী ১৭ অক্টোবর তারিখে এ সংক্রান্ত একটি ইজারা চুক্তি সই হবে বেজা ও কোম্পানির মধ্যে। এরপর এই ইজারা কার্যকর করা হবে।

কোম্পানিটি প্রথম প্রান্তিকে (এপ্রিল-জুন,১৮) সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪ টাকা ৭৮ পয়সা। যা এর আগের বছর ছিল ১৪ টাকা ৪০ পয়সা। আর সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য ছিল ২৯৮ টাকা ৮৯ পয়সা।

কোম্পানির বর্তমান অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ৩৭ লাখ ৮০ হাজার টাকা।

২০০৬ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির মোট শেয়ারের ৯৫ শতাংশই রয়েছে উদ্যোক্তা পরিচালকদের কাছে। বাকি শেয়ারের ১.৮৫ শতাংশ রয়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে, ১.৫৫ শতাংশ শেয়ার রয়েছে বিদেশি বিনিয়োগকারীদের কাছে এবং ১.৬০ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন