শিরোনাম :

রুয়েটে গ্লাস এন্ড সিরামিক বিষয়ক সেমিনার শুরু


মঙ্গলবার, ৩১ মে ২০১৬, ০৫:৪৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রুয়েটে গ্লাস এন্ড সিরামিক বিষয়ক সেমিনার শুরু

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এ শুরু হয়েছে ‘Golden Opportunity of Glass and Ceramic in 21th Century’ শীর্ষক দু’দিন ব্যাপি সেমিনার।

মঙ্গলবার সকাল ৯টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল আলম বেগ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলকাতার সিরামিক কলেজ অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির প্রফেসর সৈকত মিত্র এবং রুয়েটের যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. নীরেন্দ্র নাথ মুস্তফী।

সভাপতিত্ব করেন গ্লাস এন্ড সিরামিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. মো. শামীমুর রহমান।

গ্লাস এন্ড সিরামিক ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত এই সেমিনারের প্রথম দিনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কলকাতার সিরামিক কলেজ অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির প্রফেসর সৈকত মিত্র।

এছাড়া বিভিন্ন সেশন পরিচালনা করেন মীর সিরামিকের প্রকৌশলী বেলায়েত হোসেন, ফার সিরামিকের প্রকৌশলী শাহাদৎ আল হাসান আজাদ, ওসমানিয়া গ্লাসের প্রকৌশলী সাইদুজ্জামান খান ও পিএইচপি গ্লাসের প্রকৌশলী ফারুক হোসেন।

সেমিনারে রুয়েটের গ্লাস এন্ড সিরামিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা অংশগ্রহণ করছেন। বুধবার বিকেলে এই সেমিনারের সমাপ্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন