শিরোনাম :

বরিশাল বিএম কলেজে ছাত্রলীগের বিক্ষোভ


বৃহস্পতিবার, ২ জুন ২০১৬, ০৬:৪০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশাল প্রতিনিধি: বরিশাল পলিটেকনিক কলেজের সাবেক ছাত্র ও মহানগর ছাত্রলীগের কর্মী রেজাউল করিম রেজা হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার পূর্বক বিচারের দাবীতে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজে ধর্মঘট পালন করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বরিশাল সরকারি বিএম কলেজের প্রধান ফটকে আটকে এ ধর্মঘট কর্মসূচী শুরু হয়। যা চলে ২ ঘণ্টা ব্যাপি।

এসময় নেতা-কর্মীরা বিএম কলেজের সামনের সড়ক আটকে বিক্ষোভ মিছিল, সমাবেশ করে।

ফলে যান চলাচলে প্রতিন্ধকতা সৃষ্টি হলে ভোগান্তিতে পড়ে নতুল্লাবাদ থেকে নগরীর দিকে ও নগরী থেকে নতুল্লাবাদ বাসস্ট্যান্ডের দিকে যাতায়তকারী সাধারণ মানুষ।

অপরদিকে কলেজে এসে ভেতরে প্রবেশ করতে না পেরে শিক্ষার্থীরাও ভোগান্তিতে পড়ে।

বিএম কলেজের শহীদ মিনার গেটের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, বরিশালের আওয়ামী রাজনীতিকদের প্রিয় মুখ ও মেধাবী ছাত্রনেতা রেজাউল করিম রেজার হত্যাকারী এবং হত্যা মামলার অন্যতম আসামী বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন এখন প্রশাসনের উদাসীনতায় বহাল তবিয়তে রয়েছে। মামলার আসামী যুবলীগ নেতা মেহেদী হাসান গ্রেফতার হলেও মামলার এ অন্যতম আসামীকে গ্রেফতার না করায় আমরা উদ্বিগ্ন।

তারা বলেন, রেজা রাজনৈতিক বলির শিকার। রেজার এ উত্থান হত্যাকারীদের সহ্য না হওয়ায় অকালে প্রাণ বিয়োগ হয়েছে তার। আমরা খুনি জসিমের অবিলম্বে গ্রেফতার পূর্বক ফাঁসির দাবি জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা ছাত্রলীগের সহ সভাপতি সাজ্জাদ সেরনিয়াবাত, ছাত্রলীগ নেতা আতিকুল্লাহ্ মুনিম, মাসুম বিল্লাহ, সাদ্দাম হোসেন প্রমূখ।

অন্যদিকে রেজাউল করিম রেজা হত্যাকারীদের বিচারের দাবিতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ, সরকারি বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউট, সৈয়দ হাতেম আলী কলেজ, ইসলামিয়া কলেজসহ বিভিন্ন কলেজে ছাত্রলীগের একাংশের নেতারা স্ব স্ব ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে।

এসএ/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন