শিরোনাম :

জিপিএ-৫ পেল আরও ৪৫৬ ফেল থেকে পাস ৫৫৯


বুধবার, ৩১ মে ২০১৭, ১০:২৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জিপিএ-৫ পেল আরও ৪৫৬ ফেল থেকে পাস ৫৫৯

ডেস্ক প্রতিবেদন: ২০১৭ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ফেল থেকে পাস করেছে ৫শ’২৫ জন। আর নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৪শ ৯৬ জন।উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ৫ হাজারেরও বেশি শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে। ৫ শিক্ষা বোর্ডের ফল পুনঃনিরীক্ষণে এ পরিবর্তন হয়।

ফল পুনঃনিরীক্ষণে ঢাকা শিক্ষা বোর্ডে নতুন করে ১ হাজার ৬শ’ ৭৯ জনের ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ফেল থেকে পাস করেছে ২শ’ ৫ জন। আর জিপিএ-৫ পেয়েছে ২শ’ ৭০ জন। ঢাকা বোর্ডে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৭শ’ ৫১ জনে।

মাদ্রাসা বোর্ডে ২শ’ ৬৭ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ফেল থেকে পাস করেছে ১শ’ ২০ আর নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২৭ জন। আর বিভিন্ন গ্রেডে জিপিএ বেড়েছে ৯৬ জনের।এবারের ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় সবচেয়ে খারাপ ফলাফল করেছে কুমিল্লা বোর্ড।উত্তরপত্র পুনঃনিরীক্ষণে এখানে ৫শ’ ৭৫ জনের ফল পরিবর্তন হয়েছে।এর মধ্যে ফেল থেকে পাস করেছে ১শ’ ৪৩ ও নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৪৬ জন।
ফল পরিবর্তন হয়েছে সিলেট বোর্ডেও।এ শিক্ষা বোর্ডে ২শ’ ৩৪ জনের ফলাফল পরিবর্তন হয়েছে।তার মধ্যে ফেল থেকে পাস করেছে ৩৪ জন।আর নতুন করে জিপিএ-৫ পেয়েছে ১শ’ ৫ জন। আর বরিশাল শিক্ষাবোর্ডে মোট ১শ’৬৫ জনের ফল পরিবর্তন হয়েছে। নতুন করে পাস করেছে ২৩ জন। আর জিপিএ-৫ পেয়েছে ২১ জন। এ বছর মোট ৫৫ হাজার ৩শ’ ৩০ জন পরীক্ষার্থী উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছিল।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন