শিরোনাম :

মোবাইল ফোন নিয়ে শ্রেণিকক্ষে প্রবেশ নিষেধ


বুধবার, ১৪ জুন ২০১৭, ১১:২৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মোবাইল ফোন নিয়ে শ্রেণিকক্ষে প্রবেশ নিষেধ

ডেস্ক প্রতিবেদন: মোবাইল ফোন নিয়ে শিক্ষকেরা যাতে শ্রেণিকক্ষে প্রবেশ না করেন, সে বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

কমিটি মনে করে, পাঠদানের সময় মোবাইল বেজে উঠলে শিক্ষার্থীদের মনো্যোগে বিঘ্ন ঘটে। তাই সহকারী শিক্ষকদের শ্রেণিকক্ষে প্রবেশের আগে প্রধান শিক্ষকের কাছে মোবাইল জমা রাখার পরামর্শ দিয়েছে কমিটি।

মঙ্গলবার সংসদ সচিবালয়ে কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমান, সামশুল হক চৌধুরী, মো. নজরুল ইসলাম বাবু, মো. আবুল কালাম, আলী আজম ও বেগম উম্মে রাজিয়া কাজল অংশ নেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটি শ্রেণিকক্ষে, অফিসকক্ষে ও সম্মেলনকক্ষে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

কমিটি পিইডিপি-৪ প্রকল্পের পরিধি আরো সম্প্রসারিত করে বাংলাদেশের দরিদ্রপ্রবণ উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে ‘মিড ডে মিল’ কার্যক্রমের আওতায় শুকনো পুষ্টিকর খাবারসহ বিস্কুট বিতরণের সুপারিশ করে। সেইসঙ্গে জাতীয় পর্যায়ে ‘স্কুল ফিডিং পলিসি’ চূড়ান্ত করার লক্ষ্যে শিক্ষক, অভিভাবক ও সংশ্লিষ্ট ব্যক্তিদের মতামত সংগ্রহ করে স্থায়ী কমিটিতে উপস্থাপনের সুপারিশ করে।

এ ছাড়া বৈঠকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাস্টাররোলে কর্মরত কর্মচারীদের বিশেষ ক্যাটাগরিতে মানবিক দিক বিবেচনা করে তাদের চাকরিতে নিয়মিত করার সুপারিশ করা হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন