শিরোনাম :

তৃতীয় দিনের মতো অবরোধ জাবি প্রশাসনিক ভবন


বুধবার, ২ আগস্ট ২০১৭, ০১:১৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

তৃতীয় দিনের মতো অবরোধ জাবি প্রশাসনিক ভবন

ডেস্ক প্রতিবেদন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে প্রশাসনের করা মামলা প্রত্যাহারসহ চার দফা দাবিতে তৃতীয় দিনের মতো প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

বুধবার সকাল ৮ টায় ‘প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’ এই ব্যানারে প্রশাসনিক ভবন অবরোধ করেন তারা। প্রশাসনিক ভবন অবরোধ করে রাখার কারণে নিজ নিজ অফিস কক্ষে প্রবেশ করতে পারেনি কোনো কর্মকর্তা, কর্মচারি।

মামলা প্রত্যাহার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।তবে মামলা প্রত্যাহারের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো উদ্যোগ নেয়া হয়নি।

এ বিষয়ে জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, ‘তারা (আন্দোলনকারীরা) সম্ভবত লাগাতার অবরোধ কর্মসূচি ধরে রাখতে চাইছে। এটা তাদের অশুভ পদক্ষেপ। বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি কাজ করে যাচ্ছে। সেটা যদি তারা না মানে আর তাদের ব্যানারে যদি সব সময় লেখা থাকে মিথ্যা হত্যা মামলা প্রত্যাহার করতে হবে, তাহলে আমরা সেটার ওপরে দাঁড়িয়ে আসলে কিন্তু কোনো সমাধান করতে পারব না।’

অবরোধের পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে উপাচার্যের বাসভবনে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

গেলো ২৭ মে সড়ক দুর্ঘটনায় দু’শিক্ষার্থী নিহত হবার ঘটনায় মহাসড়ক অবরোধ ও উপাচার্যের বাস-ভবন ভাঙচুরের অভিযোগে ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।এই মামলা প্রত্যাহারসহ চার দফা দাবিতে ৩০ জুলাই সন্ধ্যায় মশাল মিশিল করে জাবি শিক্ষার্থীরা। এরপর একই দাবিতে ৩১ জুলাই সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। মামলা প্রত্যাহার না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য প্রশাসনিক ভবন অবরোধ অব্যাহত থাকবে বলে জানান তারা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন