শিরোনাম :

কুবিতে শোকজ প্রত্যাহারের দাবিতে শিক্ষকের অবস্থান কর্মসূচী


বৃহস্পতিবার, ১০ আগস্ট ২০১৭, ০৭:০৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কুবিতে শোকজ প্রত্যাহারের দাবিতে শিক্ষকের অবস্থান কর্মসূচী

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: আসাদুজ্জামানের বিরুদ্ধে কারণ দর্শানোর চিঠি (শোকজ) প্রত্যাহারের দাবিতে একা অবস্থান কর্মসূচি পালন করছেন ভুক্তভোগী এই শিক্ষক।

বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটা থেকে পাঁচটা বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে তিনি এ অবস্থান কর্মসূচী পালন করেন।

যতদিন পর্যন্ত কারণ দর্শানোর চিঠি বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রত্যাহার না করবে ততদিন তিনি প্রত্যেক কর্মদিবসের সময় (সকাল ৯টা থেকে বিকাল ৫টা) এখানে অবস্থান করবেন বলে সাংবাদিকদের জানান তিনি। এতে যদি প্রশাসন চিঠি প্রত্যাহার না করে তাহলে আরও কঠোর থেকে কঠোর কর্মসূচিতে যাবেন বলে তিনি হুঁশিয়ায়ারী উচ্চারণ করেন। এই শিক্ষকের অবস্থান কর্মসূচিতে একাত্মতা পোষণ করে অনেক শিক্ষক এসে তাঁর সাথে অবস্থান নিতেও দেখা গেছে।

এদিকে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি প্রশাসন কর্তৃক প্রেরিত চিঠি উদ্দেশ্য প্রণোদিত এবং হয়রানিমূলক ও নিপীড়ন মূলক বলে দাবি করছে। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক সমিতি জানায় ,‘শিল্পী ও ব্যবসায়ী মৃণাল হকের বিরুদ্ধে কোনরুপ প্রশাসনিক ব্যবস্থা না নিয়ে নাম মাত্র মুচলেকা নিয়ে দূর্নীতেকে প্রাতিষ্ঠানিক স্বীকৃতি দেয়া হয়েছে। শিক্ষক সমিতি এই হয়রানিমূলক চিঠি প্রত্যাহারের দাবি জানাচ্ছে’।

উল্লেখ্য বিশ্ব বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে দুর্নীতি, দায়সারাভাবে নিন্ম মানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে গত ৩১ জুলাই ঐ শিক্ষক ফেইসবুকে তার ব্যক্তিগত প্রোফাইলে স্ট্যাটাস দেন। এ অভিযোগের বিষয়ে তথ্য প্রমানাদিসহ লিখিত বক্তব্য রেজিস্ট্রারের নিকট গত মঙ্গলবার থেকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে উপস্থাপন করতে বলা হয়।

এসএমজে

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন