শিরোনাম :
   ১০টি ভবনের নকশা অনুমোদন দিল কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ    গণমানুষের সংগঠনে রূপান্তর করতে মাঠে ময়দানে ঝাঁপিয়ে পড়ুন    উসমানের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা    গৌরনদী ‍উপজেলায় শিক্ষার্থীদের হাত ধোঁয়া প্রদর্শন    বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বিরুদ্ধে সাজানো মামলা দিয়ে হয়রানী    শেষ হলো ইলিশ শিকারের উপর নিষেধাজ্ঞা    উজিরপুর উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু    বরিশালে জেলা আ. লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত    স্তন কর্তন, ধর্ষণ লজ্জাস্থানে কাঠ গুঁজে রোহিঙ্গা নারীদের রোমহর্ষক নির্যাতন     কিশোর বাতায়ন, এইচ ডি মিডিয়া ক্লাব ও বরিশাল ব্র্যান্ডিং বিষয়ক সংবাদ সম্মেলন

ঢাবি ছাত্রলীগের ৯ নেতাকর্মী বহিষ্কার


শনিবার, ১২ আগস্ট ২০১৭, ০৫:২০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঢাবি ছাত্রলীগের ৯ নেতাকর্মী বহিষ্কার

ডেস্ক প্রতিবেদন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হলে ছাত্র পিটুনি এবং পলাশী এলাকায় মারামারির ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নয়জন নেতা-কর্মী সংগঠন থেকে সাময়িক বহিষ্কৃত হয়েছেন।

দলীয় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনটি।

শুক্রবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ এই নয় জনকে সাময়িক বহিষ্কার করে বলে জানিয়েছেন নেতারা। এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয় গণমাধ্যমকর্মীদেরকে।


তারা হলেন, সার্জেন্ট জহুরুল হক হলের প্রথম বর্ষের আসাদুজ্জামান আসাদ, কামরুল হাসান, কাউসার, জিহাদ, আবির, সাব্বির এবং মাস্টার্সের কামালউদ্দিন রানা। এরা সবাই ওই হলের ছাত্রলীগের কর্মী।

অন্যরা হলেন, হাজী মুহাম্মাদ মুহসিন হল ছাত্রলীগের উপ-ধর্ম বিষয়ক সম্পাদক ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইসতিয়াক হোসেন তুষার ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের দ্বিতীয় বর্ষের শহীদুর রহমান শান্ত।

গত ৩ আগস্ট মধ্যরাতের দিকে সলিমুল্লাহ মুসলিম (এস এম) হলের আবাসিক ছাত্র বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের পালি ও বুদ্ধিস্ট বিভাগের শিক্ষার্থী পলাশ হোসেনকে রড দিয়ে পেটায় কয়েকজন শিক্ষার্থী। মাথায় মারাত্মক আঘাতের পর হলের কয়েকজন শিক্ষার্থী তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান। এখন পলাশ সেরে উঠেছেন বলে জানিয়েছেন সহপাঠীরা।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতারা জানান, সংগঠনের শৃঙ্খলা রক্ষায় গত কয়েক বছর ধরেই কঠোর কেন্দ্রীয় নেতৃত্ব। বিশেষ করে জাতীয় নির্বাচনের এক বছরের কিছু বেশি সময় থাকতে ছাত্রলীগের কারণে আওয়ামী লীগকে যেন সমালোচনায় পড়তে না হয়, সে জন্য সচেষ্ট সংগঠনের কেন্দ্রীয় নেতারা।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ঢাকাটাইমসকে বলেন, সম্প্রতি এস এম হলের ঘটনা ছাড়াও পলাশী এলাকায় মারামারি করেছিল অভিযুক্তরা। এ জন্য তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি বলেন, ‘সংগঠনের নিয়ম শৃঙ্খলা নিশ্চিত করতে ছাত্রলীগ এখন কঠোর অবস্থানে। অপরাধ করে পার পাবে না কেউ।’

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন