শিরোনাম :

বেরোবিতে ‘পেশেন্ট ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন’ এর সাংগঠনিক সম্মেলন অনুষ্ঠিত


শনিবার, ২৬ আগস্ট ২০১৭, ০৩:৫৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বেরোবিতে ‘পেশেন্ট ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন’ এর সাংগঠনিক সম্মেলন অনুষ্ঠিত

বেরোবি প্রতিনিধি: রংপুরে আগত রোগীদের জন্য ঠাকুরগাঁও এর রংপুরস্থ শিক্ষার্থীদের নিঃস্বার্থ সংগঠন ‘পেশেন্ট ওয়েলফেয়ার এ্যাসোসিশেন’ এর সাংগঠনিক সম্মেলন গতকাল শুক্রবার সন্ধা ৭ টায় ‘মিড নাইট সান’ হোটেলে অনুষ্ঠিত হয়।

আবু-আল-মুরসালিন মুন্নার সঞ্চালনায় এবং ডাঃ নাঈম মো: মিনহাজ কৌশিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ চৌধুরী মো: আনোয়ার হোসেন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ নুরুল হাসান বাবু এবং রুকুনুল ইসলাম ডলার। অনুষ্ঠানটিতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন এবি এম নুরে আলম নওশাদ ও মাসুকুল হক মাসুক।

প্রধান বক্তার বক্তব্যে নওশাদ বলেন, বেশিরভাগ রোগী রংপুরে আসার পর দালালের কাছে হয়রানী ও প্রতারণার স্বীকার হয়। এত তাদের অর্থনৈতিক ও স্বাস্থঝুঁকি ঘটে। এটি প্রতিরোধকল্পে ‘পেশেন্ট ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন’ বিভিন্ন ধরনের জনস্বার্থমূলক সেবা দিয়ে যাচ্ছে।

রোগীর সমস্যা অনুযায়ী বিশেষজ্ঞ ডাক্তারের নাম সুপারিশ,প্যাথলোজিতে রিপোর্ট-এ ২৫% এবং ইমেজিং-এ ১০% ছাড়, সর্বোচ্চ কম খরচে বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা অপারেশন,গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা, ওষুধ পুনর্বাসন, যেকোন স্বাস্থ সমস্যায় সর্বাত্মক সহযোগীতার কথা প্রধান বক্তার বক্তব্যে বলেন নওশাদ । ৩৩ জন ডাক্তার সংগঠনটির সহযোগীতায় আছেন বলেও জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ডাঃ চৌধুরী মো: আনোয়ার হোসেন বলেন,মানব সেবা হচ্ছে খোদার দেওয়া বিশেষ এক হুকুম। মানব সেবাই হচ্ছে পরম ধর্ম। আর এজন্য তোমাদের তরুনদের এগিয়ে আসতে হবে বলে উপস্থিত সকলকে আহবান জানান।

অনুষ্ঠানটির শেষে সংগঠনটির নতুন কমিটি আগামী এক বছরের জন্য ঘোষণা করা হয়। পরিশেষে সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করা হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন