শিরোনাম :

  রোহিঙ্গাদের মাঝে রাবি শিক্ষকদের ত্রাণ বিতরণ


রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭, ০৬:৫৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

   রোহিঙ্গাদের মাঝে রাবি শিক্ষকদের ত্রাণ বিতরণ

রাবি প্রতিনিধি: মিয়ানমারের রাখাইন সম্প্রদায়ের উপর সেনাবাহিনী, নির্যাতনে নিমর্মতার শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষকরা।

রোববার দুপুরে মায়ানমার সিমান্তবর্তী কক্সবাজার জেলায় বিভিন্ন স্থানে সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুর রহমান সিদ্দিকী ও আরবী বিভাগের সহযোগী অধ্যাপক ইফতেখায়ের আলমের নেতৃত্বে ত্রাণ বিতরণ করা হয়।

জানা যায়, রহিঙ্গাদের ত্রাণ সংগ্রহের জন্য আরবী বিভাগের অধাপক একে এম শামসুল আলম কে আহবায়ক করে দশ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়। “রোহিঙ্গা মুসলিম ভাইদের পাশে এগিয়ে আসুন” এই ব্যানারে ত্রাণ সংগ্রহ করা হয়।

সংগৃহীত ত্রাণ গত শুক্রবার দুই ট্রাক ভর্তি খাদ্য ও বস্ত্র রাজশাহী থেকে রোহিঙ্গাদের বিতরণের উদ্দেশ্যে রওনা দেন। শনিবার পৌছে রোববার সকাল থেকে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ শুরু হয়। এসময় ত্রাণ বিতরণের পাশাপাশি রোহিঙ্গাদের বর্বর নির্যাতনের কাহিনী শুনেন ও তাদের সমবেদনা জানান।

এবিষয়ে আরবী বিভাগের সহযোগী অধ্যাপক ইফতেখায়ের আলম মাসউদ বলেন, আমরা সামান্য সহযোগীতা নিয়ে রোহিঙ্গা মুসলিম ভাইদের পাশে থাকার চেষ্টা করেছি। আগামীতেও থাকব বলে আশ্বাস প্রদান করেন। 

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন