শিরোনাম :

আসছে ৩৯তম বিশেষ বিসিএস


মঙ্গলবার, ৩ অক্টোবর ২০১৭, ০৪:১৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আসছে ৩৯তম বিশেষ বিসিএস

ডেস্ক প্রতিবেদন: আসছে ৩৯তম বিশেষ বিসিএস। এই বিসিএস থেকে নেয়া হবে স্বাস্থ্য ক্যাডারে ৪৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারি ডেন্টাল সার্জন।

আগামী নভেম্বরের শেষ অথবা ডিসেম্বরে এই বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি জারি করবে সরকারি কর্ম কমিশন ( পিএসসি)। জানুয়ারি বা ফেব্রুয়ারিতে প্রিলিমিনারি পরীক্ষা গ্রহণের পরিকল্পনা করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক জানিয়েছেন, ৩৮ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার পর ৩৯ তম বিসিএসের বিজ্ঞপ্তি জারির পরিকল্পনা রয়েছে। পর্যায়ক্রমে দ্রুত চলমান সব কয়টি বিসিএসের কার্যক্রম দ্রুত সম্পন্নের সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।

গত ১৮ সেপ্টেম্বর পিএসসির সচিবকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব মো : মফিদুর রহমান স্বাক্ষরিত একপত্রে জানান হয়, 'স্বাস্থ্য বিভাগে বিদ্যমান চিকিৎসক স্বল্পতার কারণে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে সহকারি সার্জনের ৪৫৪২টি এবং সহকারি ডেন্টাল সার্জনের ২৫০টি পদ পূরনের নিমিত্ত একটি বিশেষ বিসিএস পরীক্ষা আয়োজনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহনের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো'।

মন্ত্রনালয়ের চিঠির পরিপ্রেক্ষিতে পিএসসি ৩৯ তম বিশেষ বিসিএস বিজ্ঞপ্তি জারির সিদ্ধান্ত নিয়েছে। চলতি মাসেই ৩৬ ও ৩৭ তম বিসিএসের ফল

চলতি মাসেই ৩৬ ও ৩৭ তম বিসিএসের ফলাফল প্রকাশের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে পিএসসি। এ মাসের তৃতীয় সপ্তাহের পর দু'টি বিসিএসের ফলাফল প্রকাশ করা হবে।

প্রথমে ৩৬ তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশের পর ৩৭ তম বিসিএসের লিখিত ফলাফল প্রকাশ করা হবে। নভেম্বর মাসে ৩৮ তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে পিএসসি সূত্র ইত্তেফাককে এ তথ্য নিশ্চিত করেছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন