শিরোনাম :

জাবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সি, ২ শিক্ষার্থীর কারাদণ্ড


মঙ্গলবার, ১০ অক্টোবর ২০১৭, ১০:২৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জাবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সি, ২ শিক্ষার্থীর কারাদণ্ড

ডেস্ক প্রতিবেদন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলাকালে অন্যের হয়ে পরীক্ষা দেওয়ার (প্রক্সি) অপরাধে দুই শিক্ষার্থীকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার রাত ৯ টার দিকে এ রায় দেওয়া হয়।এ ছাড়া অপরাধের সঙ্গে সংশ্লিষ্টতার প্রমাণ না পাওয়ায় আটক অপর এক শিক্ষার্থীকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

দণ্ডিতরা হলেন- খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতক দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী কামরুজ্জামান রাজ্জাক ও জাবির ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ৪৬ তম ব্যাচের শিক্ষার্থী মোহাইমিনুল ইসলাম সালমান। আর ছাড়া পেয়েছেন নোয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থী আবদুল আল নোমান।

এর আগে সোমবার কামরুজ্জামান রাজ্জাককে ‘এ’ ইউনিটের দ্বিতীয় শিফটে পরীক্ষা চলাকালীন প্রক্সি দেওয়ার অভিযোগে আটক করে দায়িত্বরত শিক্ষকরা। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়। তার দেওয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত মোহাইমিনুল ইসলাম ও আবদুল আল নোমানকে আটক করা হয়।

রায় প্রদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষ বলেন,দোষী প্রমাণিত হওয়ায় দুই শিক্ষার্থীকে এক মাসের জন্য বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আর একজনকে ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট না থাকায় মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন