শিরোনাম :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় দিনেও উপাচার্যের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা


মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭, ০৬:২৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় দিনেও উপাচার্যের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: উপাচার্যের কার্যালয়ে তালা ঝুলিয়ে দ্বিতীয় দিনের মতো আন্দোলন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। ফলে অফিস করতে পারেননি উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আশরাফ।

প্রক্টরের পদত্যাগ, অবৈধ নিয়োগ-বাণিজ্য বন্ধ করা, উপাচার্যকে দেওয়া বাড়তি ভাতা বিশ্ববিদ্যালয় কোষাগারে ফেরত দেওয়াসহ ১৪ দফা দাবি বাস্তবায়নের জন্য সারাদিন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষক নেতারা।

জানা গেছে, গত রোববার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ মজিবুর রহমান মজুমদারের সঙ্গে দেখা করে শিক্ষক নেতারা লিখিতভাবে তাদের দাবি পেশ করেন।

শিক্ষক সমিতির দাবিগুলো হলো- প্রক্টরের পদত্যাগ, অবৈধ নিয়োগ-বাণিজ্য বন্ধ করা, উপাচার্যকে দেওয়া বাড়তি ভাতা বিশ্ববিদ্যালয় কোষাগারে ফেরত দেওয়া, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে অনিয়ম ও দুর্নীতির বিচার, উপাচার্যের অতিরিক্ত গাড়ি ব্যবহার রোধ, সন্ধ্যাকালীন এমবিএ কোর্সের টাকা ফেরত, ৭ শিক্ষকের কারণ দর্শানো নোটিশ প্রত্যাহার, স্বাক্ষর জালিয়াতি করে বন্যা দুর্গতদের জন্য শিক্ষকদের এক দিনের বেতন-ভাতা প্রদানকারীদের শাস্তি, রেললাইনে নাশকতার মামলার আসামিকে চাকরি থেকে অব্যাহতি, চলতি বছরের ১৮ জানুয়ারি ও ১৭ মার্চ শিক্ষক সমিতির নেতা-কর্মীদের সঙ্গে প্রক্টর, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) বিভাগের পরিচালকের অসদাচরণের বিচার, নিম্নমানের আসবাব ক্রয়ের সঙ্গে জড়িত ব্যক্তিদের শাস্তি প্রদান ও ছাত্র হত্যার বিচার ।

শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ আবু তাহের বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। উপাচার্যকে নতুন করে আর কোন দুর্নীতি করার সুযোগ দেওয়া হবে না । নতুন করে কোন নিয়োগ কার্যক্রম চালালে আমরা রেজিস্ট্রার দপ্তরেও তালা ঝুলিয়ে দিবো।’


উপাচার্য প্রফেসর ড. আলী আশরাফ বলেন, এখন যারা আমার বিরুদ্ধে আন্দোলন করছে এক সময় আমিই তাদের কাছে সৎ মানুষ ছিলাম। এখন তারা আমার বিরুদ্ধে কথা বলছে, অথচ এক সময় তারা বিভিন্ন অনুষ্ঠানের বক্তৃতায় আমার প্রশংসা করতে করতে আকাশে তুলেছে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন