শিরোনাম :

 দিনাজপুর বোর্ডে  জেএসসি পরীক্ষার্থী  দুই লাখ ৩২ হাজার


মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০১৭, ০৫:০৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ১ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা। 

এবার এই বোর্ডের অধীন রংপুর বিভাগের আট জেলার মোট দুই লাখ ৩১ হাজার ৯৭৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, আগামী ১ নভেম্বর থেকে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগেরে ৮ জেলার ৩ হাজার ১৭৩টি স্কুলের ২ লাখ ৩১ হাজার ৯৭৯ জন পরীক্ষার্থী অংশ নেবে। অংশগ্রহণকারীদের মধ্যে ১ লাখ ১২ হাজার ৬৪৩ জন ছাত্র ও ১ লাখ ১৯ হাজার ৩৩৬ জন ছাত্রী। মোট ২৬০টি কেন্দ্রে নেওয়া পরীক্ষায় নিয়মিত পরীক্ষার্থী অংশগ্রহণ করবে দুই লাখ ২২ হাজার ৮৭০ জন, অনিয়মিত পরীক্ষার্থী ৯ হাজার ১০৫ জন এবং জিপিএ মান উন্নয়ন ৪ জন।

জেএসসি পরীক্ষায় এ বোর্ডের দিনাজপুরে ৫৬টি কেন্দ্রে ৪৫ হাজার ২৭৮ জন, রংপুর জেলার ৪৭টি কেন্দ্রে ৪০ হাজার ৭৭২ জন, গাইবান্ধায় ৪০টি কেন্দ্রে ৩১ হাজার ৩৯৩ জন, নীলফামারীতে ২২টি কেন্দ্রে ২৮ হাজার ১৭২ জন, কুড়িগ্রামে ৩৪টি কেন্দ্রে ২৬ হাজার ১৫৮ জন, লালমনিরহাটে ১৭টি কেন্দ্রে ২০ হাজার ১১৯ জন, ঠাকুরগাঁওয়ে ২২টি কেন্দ্রে ২৩ হাজার ৫২৩ জন এবং পঞ্চগড়ে ২২টি কেন্দ্রে ১৬ হাজার ৫৬৪ জন পরীক্ষার্থী অংশ নিবে।

এ ব্যাপারে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান জানায়, ইতিমধ্যে জেএসসি পরীক্ষা গ্রহণে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন