শিরোনাম :

রবিবার থেকে বেরোবির ভর্তি পরীক্ষা শুরু


শনিবার, ২৫ নভেম্বর ২০১৭, ০৪:৩৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রবিবার থেকে বেরোবির ভর্তি পরীক্ষা শুরু

বেরোবি প্রতিনিধিঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি)২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক(সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা রবিবার থেকে শুরু হবে। আগামী ২৬ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য এই পরীক্ষায় ছয়টি ‘ইউনিটের’ অধীনে ২১টি বিভাগে কোটাসহ ১৩১৫ টি আসনের বিপরীতে প্রতি আসনে লড়বে ৪৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আরিফুল ইসলাম সূত্রে জানা যায়, ২৬ নভেম্বর কলা অনুষদের অধীনে (এ ইউনিট) এবং ২৭ নভেম্বর সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে (বি ইউনিট) এর ভর্তি পরীক্ষা মোট চার শিফটে অনুষ্ঠিত হবে।১ম শিফট সকাল ৯টা, ২য় শিফট বেলা ১১টা, ৩য় শিফট দুপুর ১:৩০টা ও ৪র্থ শিফট বিকাল ৩:৩০ টায় অনুষ্ঠিত হবে।

‘সি’ ইউনিটের অধীনে (ব্যবসায় প্রশাসন) অনুষদ এবং ‘এফ’ ইউনিটের অধীনে (জীব ও ভূবিজ্ঞান)অনুষদের ভর্তি পরীক্ষা ২৮ নভেম্বর মোট চার শিফটে অনুষ্ঠিত হবে।প্রথম দুই শিফট সকাল ৯ টায় ও বেলা ১১ টায় ‘সি’ ইউনিটের এবং পরের দুই শিফট দুপুর ১:৩০টায় ও বিকাল ৩:৩০টায় ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘ডি’ ইউনিটের অধীনে (বিজ্ঞান) অনুষদের ভর্তি পরীক্ষা ২৯ নভেম্বর দুইটি শিফটে অনুষ্ঠিত হবে।১ম শিফট সকাল ৯টায় ও দ্বিতীয় শিফট বেলা ১১টায় এবং ‘ই’ ইউনিটের অধীনে (ইঞ্জিনিয়ারিং) অনুষদের অধীনে ভর্তি পরীক্ষা ৩০ নভেম্বর প্রথম দুই শিফটে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় ৮৫টি আসন বৃদ্ধিসহ মাইনাস মার্ক যুক্ত করা হচ্ছে।প্রতিটি ভুল উত্তরের জন্য .২৫ নাম্বার কাটা যাবে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন