শিরোনাম :

বেরোবির উপাচার্য যখন কক্ষ পরিদর্শক !


বুধবার, ২৯ নভেম্বর ২০১৭, ০৪:২৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বেরোবির উপাচার্য যখন কক্ষ পরিদর্শক !

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর (বেরোবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান), বিএসসি (ইঞ্জিনিয়ারিং) এবং বিবিএ প্রোগ্রামে ভর্তি পরীক্ষায় ডি-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত। পাঁচ দিনব্যাপী চলা আজ বুধবার ৪র্থ দিনের ভর্তি পরীক্ষা দুই শিফ্টে অনুষ্ঠিত হয়েছে।

ডি-ইউনিটের পরীক্ষায় দুই শিফ্টে পরীক্ষার্থীর সংখ্যা বেশী থাকার কারণে উপাচার্র্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ নিজেই কবি হেয়াত মামুদ ভবনের ১০১ নম্বর কক্ষটিতে প্রধান পরীক্ষকের দায়িত্ব পালন করেন। এসময় কক্ষটিতে পরীক্ষকের দায়িত্ব পালন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান এবং বিশ্ববিদ্যালয়ের ইমাম কাম-খতিব ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান জানান, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সংকটের কারণে তিনি (উপাচার্য) এর আগে লোকপ্রশাসন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে নিয়মিত ক্লাস নেন। ২৬ তারিখ থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষায় তিনি নিয়মিতভাবে সেন্টার পরিদর্শন করলেও ‘ডি’ ইউনিটের এই পরীক্ষায় তিনি নিজেই কক্ষ পরিদর্শন করেন। উপাচার্যের কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন একটি বিরল ঘটনা বলেও মন্তব্য করেন তিনি।

এ ব্যাপারে বিজ্ঞান বিভাগের ডিন ড. তাজুল ইসলাম বলেন, উপাচার্য নিজেই প্রধান পরীক্ষকের দায়িত্ব পালন করে বেরোবিতে দৃষ্টান্ত স্থাপন করেছেন যেটা অন্য কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ঘটেনি। এটার দ্বারা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ অনুপ্রাণিত হয়েছেন ।

বেরোবির কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির ৯ম সভায় উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, প্রভোস্টবডির সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ তাঁর কাজের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন