শিরোনাম :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ‘এ’ এবং ‘এইচ’ ইউনিটের ফল প্রকাশ


মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০১৭, ০৩:৫৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ‘এ’ এবং ‘এইচ’ ইউনিটের ফল প্রকাশ

ডেস্ক প্রতিবেদন: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ও ইসলামিক স্টাডিজ অনুষদভূক্ত ‘এ’ ইউনিট এবং আইন ও শরিয়াহ অনুষদভূক্ত ‘এইচ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সোমবার ভাইস চ্যান্সেলরের অফিস কক্ষে এ ফল প্রকাশ করা হয়।

ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে ‘এ’ এবং ‘এইচ’ ইউনিটের ফল প্রকাশ করেন। এসময় উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা প্রমূখ।

ভিসি অফিস সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যায় ‘এ’ ইউনিটের সমন্বয়কারী প্রফেসর ড. আবুল বারাকাত মো. ফারুক এবং ওই ইউনিটের অন্য সদস্যরা ভিসির কাছে ফলাফল জমা দেন। এছাড়া ওই দিন রাত সাড়ে ৮টার দিকে ‘এইচ’ ইউনিটের সমন্বয়কারী প্রফেসর ড. নুরুন নাহার এবং ওই ইউনিটের সহযোগীরা ভিসির কাছে ফলাফল হস্তান্তর করেন।

উভয় ইউনিটের প্রকাশিত ফল অনুযায়ী, ‘এ’ ইউনিটে ২৪০ আসনের বিপরীতে আবেদনকারী ২,০৮৫ জনের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ১,৮২২জন। এতে ৪২২জন কৃতকার্য হয়েছে। যা উপস্থিতির শতকরা ২৩ ভাগ।

এদিকে ‘এইচ’ ইউনিটের ২৪০ আসনের বিপরীতে আবেদনকারী ১০,৭৫১জন ভর্তিচ্ছুর মধ্যে ৯,২৫২জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এতে ৩,৮৯৬জন পাস করেছে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য ও ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে জানা যাবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন