শিরোনাম :

কুবি উপাচার্যের যোগদান, সংবর্ধনা


বুধবার, ৩১ জানুয়ারি ২০১৮, ০৬:১২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কুবি উপাচার্যের যোগদান, সংবর্ধনা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বিশ্ববিদ্যালয়ে যোগদান করেছেন। বুধবার সকাল ১০টায় তিনি ক্যাম্পাসে আসেন এবং যোগদান করেন।

যোগদানের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পার্ঘ অর্পণ করেন। পুষ্পার্ঘ অর্পণ শেষে শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে তাঁদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করেন। পরে উপাচার্র্য শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা এবং শিক্ষার্থীদের ফলাফল সংক্রান্ত ৫টি ফাইলে স্বাক্ষর করেন। এরপর তিনি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেন। বিকালে তিনি ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্র্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষা নেওয়ার বিষয়ে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভা আহবান করেন। এভাবে তিনি প্রতম দিন নানা ব্যস্ততার মধ্যে দিয়ে পার করছেন।

এদিকে দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় পরিবার তাঁকে সংবর্ধনা দেয়। সংবর্ধনা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডীন, বিভাগের প্রধানগণ, প্রক্টরিয়াল বডি, বিভিন্ন হলের প্রভোস্ট, শিক্ষক, ছাত্র-ছাত্রীরা কর্মকর্তাও কর্মচারীবৃন্দ।

নবনিযুক্ত উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, সকল হলের প্রভোস্ট, কুবি শাখা ছাত্রলীগ, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ, সম্মিলিত সাংগঠনিক জোটসহ অন্যান্য সংগঠন।

উপাচার্য বলেন,‘ আমি এখন কুমিল্লা বিশ্ববিদ্যালয় অংশ। আমরা এখন একটা পরিবার। এই পরিবারের সবার সহযোগিতা নিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে চাই। সরকারের বিভিন্ন মন্ত্রনালয়ে আমার সুসম্পর্ক আছে। সেগুলোকে কাজে লাগাতে চাই। বিশ্ববিদ্যালয়কে জ্ঞান, বিজ্ঞান, গবেষণা, খেলাধুলা, সংস্কৃতিক সকল ক্ষেত্রে দেশের অন্যতম একটি বিশ্ববিদ্যালয়ে উন্নীত করতে চাই। আর এর জন্য সবাই সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন। তাহলেই ভাল কিছু করা সম্ভব হবে।

উল্লেখ্য গত মঙ্গলবার ৩০ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে তাঁর নিয়োগের বিষয়টি জানা যায় এবং তিনি এরই পরের দিন যোগদান করলেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন